• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আগুন নেভাতে সাহায্য চাইছে লেবানন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৯, ১৭:৩৫
লেবানন আগুন
ছবি: সংগৃহীত

লেবাননের বনাঞ্চলে লাগা আগুন নেভাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাহায্য চেয়েছে দেশটি। সোমবার ওই আগুন লাগার পর তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

প্রচণ্ড গরম ও তীব্র বাতাসের কারণে লেবাননের পশ্চিমাঞ্চলে পার্বত্য এলাকায় ওই আগুন লাগে। এই অগ্নিকাণ্ডটি গত কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ।

লেবাননের রাজধানী বৈরুত ও সিদন শহরের ওপর কালো ধোঁয়া উড়তে দেখা গেছে। এছাড়া একজন স্বেচ্ছাসেবক দমকল কর্মী নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানিয়েছে, দেশটির ‍উত্তর-পশ্চিমাঞ্চলীয় লাতাকিয়ায় দুজন বনকর্মী নিহত হয়েছে। তারা বলছে, এ ঘটনায় আরও আটজন আহত হয়েছে।

লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী রায়া এল হাসান বলেছেন, সাহায্যের জন্য তার সরকার বেশ কয়েকটি দেশের সঙ্গে যোগাযোগ করেছে। এসময় তিনি একটি ছবি টুইট করেন। সেখানে দেখা যাচ্ছে, একটি প্লেন আকাশ থেকে পানি ফেলছে।

অন্যদিকে আগুন নেভাতে দাঙ্গা পুলিশকে জলকামানসহ ডেকে পাঠানো হয়েছে। এছাড়া আগুন নেভাতে সেনাবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা অংশ নিচ্ছে।

ভয়াবহ ওই আগুন কীভাবে লেগেছে তা এখনও জানা যায়নি। তবে দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি বলেছেন, যদি কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়ে থাকে তাহলে জড়িতদের ‘মূল্য দিতে’ হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh