• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার দিনই রাম মন্দির নির্মাণের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৯, ১৫:১৫
সাক্ষী মহারাজ
ছবি: সংগৃহীত

ভারতের সুপ্রিম কোর্টে রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমির বিবাদে শুনানির শেষ হয়েছে গতকাল বুধবার। এ মামলার রায় কী হবে সেই দিকেই বহুদিন ধরে তাকিয়ে রয়েছে পুরো ভারত। যদিও এত অপেক্ষার মাঝে নেই ভারতীয় জনতা পার্টির সাংসদ সাক্ষী মহারাজ।

শুনানি শেষ হওয়ার আগেই তিনি ঘোষণা দিয়েছেন যে, অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ শুরু হবে ডিসেম্বর মাস থেকেই। এমনকি মন্দির নির্মাণের দিনক্ষণও বলে দিয়েছেন তিনি। সাক্ষী মহারাজ জানিয়েছেন, আগামী ৬ ডিসেম্বর থেকে ওই স্থানে রামের মন্দির নির্মাণের কাজ শুরু হবে।

১৯৯২ সালে ৬ ডিসেম্বর অযোধ্যাতে বাবরি মসজিদ ভেঙে ফেলা হয়। সাক্ষী মহারাজ বলেন, যেদিন এই কাঠামোটিকে ভেঙে দেয়া হয়েছিল সেই তারিখেই মন্দির নির্মাণ শুরু করা উচিত। বিষয়টা একেবারেই যুক্তিগ্রাহ্য।

নিজের সংসদীয় এলাকা উন্নাওতে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সাক্ষী মহারাজ বলেন, এই স্বপ্নটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অক্লান্ত প্রচেষ্টার ফলেই বাস্তবায়িত হয়েছে।

তিনি আরও বলেন, এই মন্দির নির্মাণে হিন্দু ও মুসলমানদের একসঙ্গে কাজ করা উচিৎ। সাক্ষী মহারাজের কথায়, সুন্নি ওয়াকফ বোর্ডকে এই সত্যটি মেনে নিতেই হবে যে বাবর তাদের পূর্বপুরুষ ছিলেন না, তিনি একজন হানাদার ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাকে কেনার মতো ধনী এখনও তারা হননি’
৫ বছর পর এই প্রথম কাশ্মীরে শোভাযাত্রা-সমাবেশ মোদির
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
X
Fresh