• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্পে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৯, ১৩:২৬
ফিলিপাইন ভূমিকম্প
ছবি: সংগৃহীত

ফিলিপাইনের মিন্দানাও দ্বীপে গতকাল আঘাত হানা ৬ দশমিক ৩ মাত্রার শক্তিশালী এক ভূমিকম্পের পর কমপক্ষে পাঁচজন নিহত এবং আরও ৬০ জন আহত হয়েছে। খবর ইয়াহু নিউজের।

কোটাবাটো শহরের মেয়র রুয়েল লিমবুনগান বলেছেন, দাটু পাগলাস টাউনে একটি বাড়ি ধসে পড়লে সাত বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া পার্শ্ববর্তী টুলুনান টাউনে দুটি বাড়ি ধসে পড়ার ঘটনায় আরও চারজন আহত হয়েছে।

নিউজ শো উনাং বালিটা জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল কোবাটোর মাকিলালা টাউনে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে এবং আরও ১৭ জন আহত হয়েছে। পরে আহতদের মাকিলালা মেডিকেল স্পেশালিস্ট সেন্টারের নিয়ে যাওয়া হয়।

কোটাবাটোর কিদাপাওয়ান শহরের দুর্যোগ অফিসের প্রধান সালমার বার্নাল্ট স্থানীয় একটি রেডিওকে বলেন, সন্ধ্যা ৭টা ৩৭ মিনিটে মূল ভূমিকম্পটি আঘাত হানার পর আরও ২০০ বারের বেশি কম্পন অনভূত হয়েছে।

বার্নাল্টের বরাত দিয়েছে দ্য ফিলিপাইন ডেইলি ইনকুইরার জানিয়েছে, ভূমিকম্পের পর একজন গর্ভবতী নারীর গর্ভপাত হয়েছে। এছাড়া বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যাওয়া, বিভিন্ন ভবনের কাঠামোগত ক্ষয়ক্ষতিরও খবর পাওয়া গেছে বলে জানান তিনি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ভারতে কবর খুঁড়তে গিয়ে মিললো জীবিত নবজাতক!
---------------------------------------------------------------------

এদিকে ওই ভূমিকম্পের পর জেনারেল সান্টোস সিটির তিনতলা গাইসানো শপিংমলে আগুন ধরে যায়। পরে ভবনটি থেকে সব ক্রেতা-বিক্রেতাকে বের করে আনা হয়। এসময় ভবনটির টুকরোর আঘাতে একজন বয়স্ক নারী আহত হন এবং পরে তাকে চিকিৎসা দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh