logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

জিজ্ঞাসাবাদের পর ফের গ্রেপ্তার পি চিদাম্বরম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ অক্টোবর ২০১৯, ২০:০০ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ২০:৪৪
পি চিদাম্বরম
ছবি: সংগৃহীত
এবার আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতেও গ্রেপ্তার হলেন কংগ্রেস নেতা তথা সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গতকালই দিল্লির বিশেষ আদালত ইডির আবেদনের ভিত্তিতে তিহার জেলে চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়। এমনকি জানায় প্রয়োজনে সাবেক কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেপ্তারও করা যাবে। আজ সকালে ইডির তদন্তকারীরা তিহার জেলে প্রায় ঘন্টা দুয়েক পি চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদ করেন। তারপরই গ্রেপ্তার করা হয় তাকে।

এর আগে সকালে তিহারে চিদাম্বরমের সঙ্গে দেখা করতে যান তার ছেলে কার্তি ও স্ত্রী নলিনী। মিডিয়া দুর্নীতিকাণ্ডে সিবিআই আগেই গ্রেপ্তার করেছে কংগ্রেসের বর্ষীয়ান নেতা চিদাম্বরমকে। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত তার জেল হেফাজতের নির্দেশ দেয়া হয়েছিল।

গত মঙ্গলবার ইডি’র তরফে দিল্লির বিশেষ আদালতের কাছে আবেদন জানানো হয় যেন রাউস অ্যাভিনিউয়ের আদালত চত্বরেরই নির্দিষ্ট একটি স্থানে চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেয়া হয়। কিন্তু জবাবে ইডি’কে আদালত জানায়, এখানে প্রকাশ্য জিজ্ঞাসাবাদ এবং গ্রেপ্তার এই ব্যক্তির মর্যাদার সঙ্গে বেমানান। পরে তিহার জেলেই আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেয়া হয় ইডিকে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বিজেপি প্রধানের পদ ছাড়ছেন অমিত শাহ
---------------------------------------------------------------

উল্লেখ্য, একই মামলায় গত ২১ আগস্ট সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরমকে গ্রেপ্তার করেছিল সিবিআই। ওই মামলার প্রেক্ষিতেই ৫ সেপ্টেম্বর থেকে তিহার জেলে রয়েছেন চিদাম্বরম। চিদাম্বরমের বিরুদ্ধে অভিযোগ যে, তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি রুপির তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে বিশেষ সুবিধা পাইয়ে দিয়েছিলেন। এর বিনিময়ে তার ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে নাকি বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া। যদিও চিদাম্বরম ও তার ছেলে সেই অভিযোগ অস্বীকার করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়