logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

মেক্সিকোয় মাফিয়াদের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৪ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৫ অক্টোবর ২০১৯, ১৩:১৯
মেক্সিকো
ছবি: সংগৃহীত
মেক্সিকোর পশ্চিমাঞ্চলে মাফিয়াদের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৪ জন পুলিশ নিহত এবং আরও তিনজন আহত হয়েছে। আদালতের নির্দেশ মেনে মাইকোয়াকান রাজ্যে এল আগুয়াহে শহরে পুলিশ অভিযান চালানোর সময় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছে, ওই হামলা পেছনে শক্তিশালী অপরাধী গ্রুপ জাসিলকো নুয়েভা জেনেরাসিওন কার্টেলের (সিজেএনজি) হাত রয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলাকারীদের খুঁজে বের করা হবে। মেক্সিকোর এই অঞ্চল বেশ সহিংস, বিশেষ করে ড্রাগ ব্যবসায়ীদের মধ্যে এখানে প্রায় গোলাগুলির ঘটনা ঘটে থাকে।

খবরে বলা হয়েছে, এল আগুয়াহে শহর দিয়ে পুলিশের ভ্যান যাওয়ার সময় তাদের ওপর হামলা চালানো হয়। জানা গেছে, ভারী অস্ত্রশস্ত্র নিয়ে একদল লোক কয়েকটি পিক-আপ ট্রাক দিয়ে পুলিশের গাড়িটি ঘিরে ফেলে। পরে তারা পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে এবং সেটিতে আগুন ধরিয়ে দেয়।

পুলিশের গাড়ির ওপর ওই হামলার পর সিজেএনজি গ্রুপ এক বার্তায় জানায়, তাদের গ্রুপের বন্দুকধারীরা ওই হামলা চালিয়েছে। এক সপ্তাহ আগে সিজেএনজি গ্রুপের নেতা মাইকোয়াকান রাজ্য পুলিশের হাতে নিহত হয়েছিল।

ওই শহরে লড়াইরত দুটি কার্টেল গ্রুপ জাসিলকো নুয়েভা জেনেরাসিওন কার্টেল (সিজেএনজি) ও নাইটস টেম্পলারের একটি স্প্লিন্টার গ্রুপ লস ভিয়াগ্রাসের কাছে এল আগুয়াহে শহরটি কৌশলগতভাবে বেশ গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে ক্ষমতায় আসার পর থেকে মাদক সমস্যা সমাধানের চেষ্টা করছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস মানুয়েল লোপেজ ওবরাদোর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়