• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে ‘সাবধানে’ কথা বলার পরামর্শ দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ অক্টোবর ২০১৯, ১৬:১৫
ডোনাল্ড ট্রাম্প ভোলোদিমির জেলেনস্কি
ছবি: সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনালাপে তিনি ইউক্রেনের জনগণের ব্যাপারে ট্রাম্পকে সাবধানে কথা বলার আহ্বান জানিয়েছেন। জেলেনস্কি বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বলেন, ট্রাম্পের পক্ষ থেকে চাপ প্রয়োগের বিষয়টিকে তিনি গায়ে না মেখে মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ইউক্রেনের জনগণকে ঢালাওভাবে দুর্নীতিগ্রস্ত বলা থেকে যেন তিনি বিরত থাকেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সরাসরি সাক্ষাতের সময় ঠিক করে নেয়া ছিল ওই টেলিফোলাপের উদ্দেশ্য এবং সেখানে তিনি ইউক্রেনের ব্যাপারে কথা বলার সময় সাবধানে কথা বলার জন্য মার্কিন প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান।

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বর্তমানে প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসন করার প্রক্রিয়া চলছে। ওই পরিষদের ডেমোক্র্যাটদের অভিযোগ, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ওপর চাপ প্রয়োগ করেছেন।

তিনি দেশটিকে মার্কিন সামারিক সহায়তা বন্ধ করে দেয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। সিআইএ’র একজন কর্মকর্তা ‘হুইসেলব্লোয়ার’ হিসেবে এই তথ্য ফাঁস করে দেয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে অভিশংসন করার উদ্যোগ নেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
খাদ্যের বিনিময়ে রাশিয়াকে ৬৭০০ কনটেইনার অস্ত্র দিয়েছে উ. কোরিয়া!
X
Fresh