• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পত্রিকার বিজ্ঞাপন দিয়ে অচলাবস্থার কথা স্বীকার কাশ্মীর প্রশাসনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ অক্টোবর ২০১৯, ১৯:৪৫
কাশ্মীর, ভারত
ছবি: ভারতের ওয়েবসাইট স্ক্রল.আইএন

গত বৃহস্পতিবারের সব পত্রিকার প্রথম পাতায় বিজ্ঞাপন দিয়ে অচলাবস্থার কথা স্বীকার করেছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। খবর ভারতের গণমাধ্যম আনন্দবাজারের।

এদিন কাশ্মীরের কোনও পত্রিকার প্রথম পাতায় খবর ছিল না। ছিল জম্মু ও কাশ্মীর সরকারের পাতাজোড়া একটি বিজ্ঞাপন। কাশ্মীরবাসীর প্রতি প্রশাসনের আবেদন- সন্ত্রাসবাদী ও বিচ্ছিন্নতাবাদীদের খপ্পরে পড়বেন না, স্বাভাবিক কাজকর্ম শুরু করুন।

এই বিজ্ঞাপনে বলা হয়, ৭০ বছরের বেশি সময় ধরে জম্মু ও কাশ্মীরের মানুষকে ধোঁকা দেয়া হয়েছে। পরিকল্পনামাফিক অপপ্রচারের সাহায্যে তাদের জীবনকে সন্ত্রাস, ধ্বংস ও দারিদ্র্যের নিরবচ্ছিন্ন চক্রে আবদ্ধ করে ফেলা হয়েছে। আপনারা কি তা থেকে মুক্তি চান না?

এতে বলা হয়, বিচ্ছিন্নতাবাদীরা নিজেদের সন্ততিদের বিদেশে পাঠিয়ে লেখাপড়া করান, আর সাধারণ ছেলেমেয়েদের হিংসা, পাথর ছোড়া আর হরতালের পথে যেতে উত্তেজিত করেন। ফের সেই পথই নিয়েছেন বিচ্ছিন্নতাবাদীরা।

আরও বলা হয়, আপনারা কি এখনও তা সহ্য করবেন? তাদের খপ্পরে পড়ে ধ্বংসকে বেছে নেবেন, নাকি সাধারণ জনজীবনে ফিরবেন? এরপরই কাশ্মীরবাসীর প্রতি প্রশাসনের আবেদন- স্বাভাবিক ব্যবসা-বাণিজ্য ও জীবনযাত্রা শুরু করুন।

ভারতীয় গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা কাশ্মীরের সব স্বাভাবিক বলে যে দাবি করছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তা নাহলে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের ৬৭ দিন পর কেন প্রশাসনকে বলতে হচ্ছে, স্বাভাবিক কাজকর্ম শুরু করুন?

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh