• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরের পোস্টপেইড মোবাইল ফোনগুলো রিস্টোর করা হবে সোমবার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ অক্টোবর ২০১৯, ১৭:২৭
কাশ্মীর, ভারত
ছবি: ভারতের গণমাধ্যম এনডিটিভি

কাশ্মীরের পোস্টপেইড মোবাইল নেটওয়ার্ক ব্যবহারকারীরা আগামী সোমবার থেকে ফোনে কথা বলতে পারবে। তবে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকবে। খবর ভারতের গণমাধ্যম এনডিটিভির।

জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসাল এক সংবাদ সম্মেলনে বলেন, সব পোস্টপেইড মোবাইল ফোনের সংযোগ সোমবার (১৪ অক্টোবর) দুপুর থেকে আবার চালু করা হবে।

তিনি বলেন, কাশ্মীরের ১০টি জেলার পোস্টপেইড মোবাইল ফোনগুলোই চালু করা হবে। সন্ত্রাসীরা যেন জনজীবনের ক্ষয়ক্ষতি করতে না পারে সেজন্য এখানে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়।

কানসাল বলেন, এসব বিধিনিষেধ আরোপ করার ফলে জনজীবনের কোনও ক্ষতি হয়নি। এর আগে ২০০৮, ২০১০ ও ২০১৬ সালের হামলাগুলোর অভিজ্ঞতা থেকেই এসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল।

তিনি বলেন, আটক হওয়া রাজনৈতিক নেতাদেরকেও ধীরে ধীরে মুক্তি দেয়া হবে। এটি একটি গতিশীল প্রক্রিয়া বলেও উল্লেখ করেন জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসাল।

ভারতের কেন্দ্রীয় সরকার ৫ আগস্ট অন্যান্য রাজ্যের মতো সাংবিধানিক সুবিধাগুলো দেয়ার কথা বলে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং উপত্যকাটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ এড়াতে অঞ্চলটিতে একাধিক বিধিনিষেধ আরোপ করে ভারতের কেন্দ্র সরকার। এছাড়া অতিরিক্ত সৈন্য মোতায়েন এবং ফোন ও ইন্টারনেট ব্লক করা হয়।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh