logo
  • ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭

যুক্তরাজ্যের ম্যানচেস্টার সিটি সেন্টারে ছুরি হামলায় আহত পাঁচ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ অক্টোবর ২০১৯, ১৮:০৮ | আপডেট : ১১ অক্টোবর ২০১৯, ১৯:০৬
যুক্তরাজ্য, ম্যানচেস্টার সিটি
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি
যুক্তরাজ্যের ম্যানচেস্টার সিটি সেন্টারের আর্নডেল সেন্টারে ছুরি হামলায় পাঁচজন আহত হয়েছেন। খবর স্থানীয় গণমাধ্যম বিবিসির।

শপিং সেন্টারটির ভেতরে থাকা এক প্রত্যক্ষদর্শীর মতে, একজনকে একটি ছুরি হাতে দৌড়াতে দৌড়াতে একাধিক মানুষকে আঘাত করতে দেখা যায়।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি এবং কাউন্টার-টেরোর কর্মকর্তারা ইতোমধ্যে তদন্ত শুরু করেছেন। এই হামলার সন্দেহে ৪০ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শপিং সেন্টারটি থেকে ইতোমধ্যে জনসাধারণকে সরিয়ে ফেলা হয়েছে। প্রবেশপথের বাইরের এক্সচেঞ্জ স্কয়ারে ট্রাম চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

গ্রেটার ম্যানচেস্টার পুলিশের এক মুখপাত্র বলেন, গুলিবিদ্ধ পাঁচজনকে হাসপাতালে নেয়া হয়েছে বলে নিশ্চিত হতে পেরেছি আমরা।

তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে আমরা এই হামলার উদ্দেশ্য সম্পর্ক জানার চেষ্টা করছি। কাউন্টার টেরোরিজম পুলিশ নর্থ ওয়েস্টের কর্মকর্তাদের এই হামলার বিষয়ে জানানো হয়েছে। তারা তদন্ত করছেন।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একাধিক ছবিতে ঘটনাস্থলে অসংখ্য পুলিশ সদস্যদেরকে সন্দেহভাজনকে ধরতে দেখা গেছে। ম্যানচেস্টার ইভনিং নিউকে পাঠানো এক ছবিতে সেন্টারটিতে একটি স্টারবাকসে একজন আহতকে চিকিৎসা সেবা দিতে দেখা গেছে।

ম্যানচেস্টার আর্নডেলের সেন্টার ডিরেক্টর ডেভিড অ্যালিনসন জানান, পুলিশ ঘটনাটির তদন্ত শুরু করার সময় সেন্টারটি থেকে জনসাধারণকে সরিয়ে ফেলা হয়।

তিনি বলেন, এখন সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। তাই আমরা এই বিষয়ে বেশি কিছু বলতে পারছি না।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট বার্তায় বলেন, ম্যানচেস্টারের ঘটনায় আমি মর্মাহত। আহত ও আক্রান্তদের প্রতি সহানুভূতি জানাচ্ছি। দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর জন্য আমাদের জরুরি সেবাদানকারী সংস্থাগুলোকে ধন্যবাদ জানাচ্ছি।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়