• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিতে ইহুদি প্রার্থনালয়ের পাশে বন্দুকধারীর হামলায় নিহত দুই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ অক্টোবর ২০১৯, ১৮:৫২
জার্মানি, বন্দুক হামলা
ছবি: জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে

জার্মানির পূর্বাঞ্চলীয় হ্যালে শহরে বন্দুক হামলায় দুজন নিহত হয়েছেন। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। তবে একাধিক সন্দেহভাজন হামলাকারী ঘটনাস্থল থেকে পালিয়েছেন। খবর দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডয়চে ভেলের।

বুধবার বিকেলে শহরটির পলুসভিয়ের্টেল জেলার ইহুদিদের একটি প্রার্থনালয় সিনাগগের পাশে হওয়া এই ভয়াবহ হামলায় দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জার্মান পুলিশ। এই হামলার সঙ্গে সিনাগগের সম্পর্ক আছে কিনা জানা যায়নি।

হ্যালের পুলিশ টুইটারে নিশ্চিত করেছে, ঘটনাস্থলে একাধিক গুলি ছোড়া হয়। এছাড়া একাধিক সন্দেহভাজন ঘটনাস্থল থেকে একটি গাড়িতে পালিয়ে যান। এই হামলার পর স্থানীয় বাসিন্দাদেরকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে পুলিশ।

কর্তৃপক্ষ স্থানীয়দেরকে নিজেদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় সরকারি সম্প্রচার মাধ্যম এমডিআর জানায়, সন্দেহভাজন হামলাকারীদের একজনের পরনে সেনাবাহিনীর সৈন্যদের পোশাক ছিল। এছাড়া তার কাছে একাধিক অস্ত্র ছিল।

পুলিশের সন্দেহভাজন অনুসন্ধান অব্যাহত থাকায় লেইপজিগ শহরের বাইরে অবস্থিত হ্যালের প্রধান ট্রেন স্টেশনটি বন্ধ করে দেয়া হয়েছে। পাশের ল্যান্ডসবার্গ শহরেও বন্দুক হামলার খবর পাওয়া গেছে। কিন্তু এই দুই হামলার মধ্যে কোনও সম্পর্ক আছে কিনা বা বিস্তারিত জানায়নি পুলিশ।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
মস্কোতে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০
‌‘বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দেওয়া হয়’
X
Fresh