logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আবরার হত্যাকাণ্ড নিয়ে বিশ্ব গণমাধ্যমে খবর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ অক্টোবর ২০১৯, ১৫:৫৭
আবরার ফাহাদ
ছবি: সংগৃহীত
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-র শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনা বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়েছে। এসব খবরে আবরার হত্যাকাণ্ডের পর চলমান আন্দোলনের বিষয়ও গুরুত্বের সঙ্গে উল্লেক করা হয়েছে।

ফ্রান্সভিত্তিক সংবাদমাধ্যম এএফপি আবরার হত্যাকাণ্ডের খবর খুব গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষমতাসীন দলের কর্মীরা আবরারকে পিটিয়ে হত্যা করেছে। ভারতের সঙ্গে পানি বণ্টন চুক্তি নিয়ে সরকারের সমালোচনা করায় তারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে সেখানে বলা হয়। আবরার হত্যার বিচারের দাবিতে ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে প্রতিবাদ চলছে বলেও জানায় এএফপি।

দ্য হিন্দু: ভারতের প্রভাবশালী গণমাধ্যম দ্য হিন্দু’র খবরে বলা হয়েছে, দিল্লি সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক দ্বিপাক্ষিক চুক্তি নিয়ে আবরার ফাহাদ প্রশ্ন তুলেছিলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠনের কর্মীরা জিজ্ঞাসাবাদ করার সময় তাকে পিটিয়ে হত্যা করেছেন।

আল-জাজিরা: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা তাদের প্রতিবেদনে জানায়, ছাত্রলীগের কর্মীরা বুয়েটের এক শিক্ষার্থীকে হত্যার পর ঢাকা ও রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থী বিক্ষোভ করেছেন।

এছাড়া ভয়েস অব আমেরিকা, বিবিসিসহ বিশ্বের বিভিন্ন প্রভাবশালী গণমাধ্যমে আবরারের হত্যাকাণ্ড নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়