• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শিকাগো বিমানবন্দরে নিয়ন্ত্রণহীন ক্যাটারিং গাড়ির পাগলা ঘূর্ণি! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ অক্টোবর ২০১৯, ১৩:২১

যুক্তরাষ্ট্রের শিকাগোর ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ন্ত্রণ হারিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে একটি ক্যাটারিং গাড়ি। পরে আমেরিকান এয়ারলাইন্সের একজন কর্মী নিয়ন্ত্রণহীন ওই ক্যাটারিং গাড়িটিকে থামাতে সক্ষম হয়।

ডা. কেভিন ক্লয়ের নামের একজন অস্টিওপ্যাথিক চিকিৎসক পুরো ঘটনার ভিডিও করেন। তিনি টেনিসি যাবার জন্য বিমানবন্দরে অপেক্ষমাণ থাকাকালে ক্যাটারিং গাড়ির ওই পাগলা ঘূর্ণি দেখেন।

ক্লয়ের সিএনএনকে বলেন, এটা একা একা চলছিল দেখে প্রথমে রসাত্মক লাগছিল; কিন্তু যখন এটার গতি বেড়ে গেল তখন উপস্থিত সবার জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল।

ভিডিওতে দেখা যায়, গাড়িটি প্রচণ্ডভাবে ঘুরছে এবং সেটির ভেতর থাকা খাবার ও ট্রে আশেপাশে ছিটকে পড়ছে। এসময় গাড়ির কাছাকাছি থাকা ব্যক্তিরা সেটির কাছে যাওয়ার চেষ্টা করে কিন্তু গাড়িটি পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে ছিল। এমনকি একজন কর্মীকে আঘাতও করে গাড়িটি।

গাড়িটি ঘুরতে ঘুরতে এক পর্যায়ে পাশে থাকা একটি বিমানের নাকের কাছাকাছি পৌঁছে যায়। এসময় একজন কর্মী অন্য আরেকটি গাড়ি দিয়ে ঘুরতে থাকা গাড়িটিকে ধাক্কা দিলে সেটি থেমে যায়।

ক্লয়ের বলেন, আসলে সবাই চুপচাপ দাঁড়িয়ে দেখছিল। যখন গাড়িটি থেমে যায় তখন গেটহাউজে থাকা সবাই করতালি দেন।

আমেরিকান এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে যে ওই গাড়িটির অ্যাকসেলেটর আটকে যাওয়ায় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে যায়।

তবে এ ঘটনায় তাদের কোনও সদস্য আহত হয়নি এবং এ কারণে একটি ফ্লাইট ১০ মিনিট দেরিতে ছেড়েছে বলে জানায় তারা। আমেরিকান এয়ারলাইন্স জানায়, আমাদের টিমের এক সদস্য তাৎক্ষণিক বুদ্ধি দিয়ে গাড়িটি থামানোয় আমরা তার প্রশংসা করি।

নিজের ফ্লাইটে ওঠার আগে এই ঘটনার ভিডিও টুইটারে আপলোড করেন ক্লয়ের। তবে তিনি যখন নক্সভাইলে অবতরণ করেন তখন তার মোবাইল ফোন কয়েক হাজার নোটিফিকেশনে ভরে যায়।

এ/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হলেই ভোট বন্ধ : ইসি
শুল্ক ছাড়ের পরও নিয়ন্ত্রণহীন নিত্যপণ্যের বাজার
X
Fresh