• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সৌদি আরবে কঠোর হামলার হুমকি ইয়েমেনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ অক্টোবর ২০১৯, ১১:২৮
ইয়েমেন, সৌদি আরব, হামলা
ছবি: সংগৃহীত

সৌদি আরবে আরও কঠোর হামলা চালানোর হুমকি দিয়েছে ইমেয়েন। দেশটির প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ নাসের আল-আতেফি বলেছেন, তার দেশের ওপর সৌদি নেতৃত্বাধীন বাহিনীর আগ্রাসন বন্ধ না হলে অচিরেই রাজতান্ত্রিক দেশটির ওপর আরও ভয়াবহ হামলা চালানো হবে।

তিনি সোমবার এক সাক্ষাৎকারে বলেন, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী বিভিন্ন ফ্রন্টে আগ্রাসী সৌদি বাহিনীর বিরুদ্ধে যেসব অভিযান চালাচ্ছে তা সমসাময়িক ইতিহাসে নজিরবিহীন ঘটনা। ইয়েমেনের জনগণের মধ্যে ঐক্য ও সংহতিই তাদেরকে এ সাফল্য এনে দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

আল-আতেফি বিভিন্ন দেশ থেকে ভাড়া করে আনা সৌদি সেনাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তারা যদি অবিলম্বে ইয়েমেনের মাটি ত্যাগ না করে তাহলে তাদেরকে ভয়াবহ পরিণতির সম্মুখীন হতে হবে।

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী এমন সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন যখন দেশটির সেনাবাহিনী সম্প্রতি সৌদি আরবের নাজরানে এক বিশাল অভিযান চালিয়েছে। ওই অভিযানে সৌদি আরবের তিনটি ব্রিগেড সম্পূর্ণ ধ্বংস, শত শত সৈন্য হতাহত এবং কয়েক হাজার সৌদি সেনা বন্দি হয়েছে।

এদিকে যুদ্ধ বন্ধের লক্ষ্যে শুভেচ্ছার নিদর্শন হিসেবে ইয়েমেনের আনসারুল্লাহ যোদ্ধারা গতকাল সোমবার ২৯০ সৌদি যুদ্ধবন্দিকে মুক্তি দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh