• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিমানে ত্রুটি, নিউইয়র্কে ফিরে গেলেন ইমরান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৯
বিমানে ত্রুটি, নিউইয়র্কে ফিরে গেলেন ইমরান
ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার প্রতিনিধিদলকে বহনকারী বিমানে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় বিমানটি আবারও নিউইয়র্কে ফিরে গেছে। রেডিও পাকিস্তানের বরাত দিয়ে ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে।

পত্রিকাটি বলছে, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে যোগদান এবং আমেরিকায় সফল সফরের পর ইমরান খান দেশে ফেরার জন্য নিউইয়র্ক থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে রওয়ানা দেন। কিন্তু তাকে বহনকারী বিমানটিতে কারিগরি ত্রুটি দেখা দেয়।

খবরে বলা হয়, বিমানটি যখন কানাডার টরেন্টো শহরের কাছাকাছি ছিল তখন তাতে সমস্যা দেখা দেয়। তবে সমস্যা তেমন বড় কিছু ছিল না।

প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক বিষয়ক বিশেষ সহকারি নাসিমুল হক জানান, নিউইয়র্কে ইমরান খান আরও একটি রাত কাটাবেন, এরইমধ্যে বিমানটি ঠিক করার চেষ্টা চালানো হবে।

এদিকে জাতিসংঘে দেয়া ভাষণে ইমরান খান আন্তর্জাতিক অঙ্গনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু তুলে ধরেছেন। তিনি কাশ্মীর ইস্যুতে ভারতের বাজারকে ইঙ্গিত করে বলেছেন, ১২০ কোটি মানুষের বাজারকে আন্তর্জাতিক সমাজ বিবেচনায় নেবে নাকি ন্যায় বিচার ও মানবতাকে ঊর্ধ্বে তুলে ধরবে তা তাদেরকে সম্প্রদায়কে ঠিক করতে হবে।

ইমরান খান পরিষ্কার করে বলেন, আপনারা কি মনে করেন ভারতের সংবিধানের ৩৭০ নং ধারা বাতিল করে কাশ্মীরের যে মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে তা সেখানকার জনগণ মেনে নেবে?

তিনি বলেন, এক লাখ কাশ্মীরি নিহত হয়েছে, হাজার হাজার নারী ধর্ষিতা হয়েছে- এগুলো জাতিসংঘের রিপোর্টে প্রকাশ হয়েছে। এরপর ইমরান খান দুঃখ প্রকাশ করে বলেন, আন্তর্জাতিক সমাজের সবাই এসব তথ্য জানে। তারপরেও ভারতের বিশাল বাজারের কথা চিন্তা করে সবাই চুপ থাকে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জলবায়ু পরিবর্তনের প্রধান শিকার এশিয়া: জাতিসংঘ
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা, জাতিসংঘের সতর্কবার্তা
X
Fresh