• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইসলামভীতির বিরুদ্ধে লড়তে একমত পাকিস্তান, মালয়েশিয়া ও তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৫
ইমরান খান, রেসেপ তাইয়িপ এরদোয়ান
ছবি: তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি

সারা বিশ্বে, বিশেষ করে পশ্চিমা দেশগুলোতে বেড়ে ওঠে ইসলামভীতির বিরুদ্ধে যৌথভাবে লড়তে একমত হয়েছে পাকিস্তান, তুরস্ক ও মালয়েশিয়া। খবর তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।

বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনের এক ফাঁকে এই তিন দেশ ত্রিপক্ষীয় বৈঠক করে বলে একটি বিবৃতিতে জানিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়।

পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এবং তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়িপ এরদোয়ান এই বৈঠকে অংশগ্রহণ করেন।

এই তিন নেতা এক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করেন। পাকিস্তান, মালয়েশিয়া ও তুরস্ক আঞ্চলিক ও বৈশ্বিক উন্নয়ন ও ট্রেন্ড নিয়ে মতবিনিময় করবে বলে জানান তারা।

এই তিন দেশ ইসলামভীতির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে একটি টিভি চ্যানেল চালু করার সিদ্ধান্ত নিয়েছে বলে টুইট বার্তায় জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, প্রেসিডেন্ট এরদোয়ান, প্রধানমন্ত্রী মাহাথির এবং আমি আজ এক বৈঠকে একটি ইংরেজি ভাষার টিভি চ্যানেল চালু করার সিদ্ধান্ত নিয়েছি।

ইমরান খান জানান, ইসলাম ধর্মের মাহাত্ম্য তুলে ধরতে ইসলামভীতির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে এই টিভি চ্যানেল চালু করা হবে।

তিনি বলেন, এর ফলে ইসলামের বিরুদ্ধে গড়ে ওঠা ভুল ধারণা দূর হবে। পাশাপাশি ধর্মাবমাননা করার মতো বিষয়গুলো সম্পর্কে মানুষ সঠিক ধারণা পাবে।

তিনি আরও বলেন, আমাদের নিজেদের এবং সারা বিশ্বের মানুষকে জানানোর জন্য মুসলিম ইতিহাসের ভিত্তিতে নির্মিত ধারাবাহিক এবং চলচ্চিত্র প্রচারিত হবে এই টিভি চ্যানেলে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে পাকিস্তানের হাইক‌মিশনারের সাক্ষাৎ
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
X
Fresh