• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আমার তত্ত্বাবধানেই খাশোগিকে হত্যা করা হয়: সৌদি প্রিন্স

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৬
জামাল খাশোগি, মোহাম্মদ বিন সালমান
ছবি: সংগৃহীত

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান অবশেষে গত বছর নিহত হওয়া সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার দায় স্বীকার করেছেন। তিনি বলেন, আমার তত্ত্বাবধানেই খাশোগিকে হত্যার করা হয়। খবর যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্সের।

যুক্তরাষ্ট্রের পাবলিক ব্রডকাস্টিং সার্ভিসের (পিবিএস) মার্টিন স্মিথকে এই কথা বলেন সৌদি প্রিন্স। একটি ডকুমেন্টারির জন্য তার সঙ্গে এই বিষয়ে কথা বলেন স্মিথ। এটি আগামী সপ্তাহে প্রচারিত হবে বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি।

এই ডকুমেন্টারির প্রিভিউ অনুসারে, স্মিথকে খাশোগি হত্যার বিষয়ে মোহাম্মদ বিন সালমান বলেন যে এটি আমার তত্ত্বাবধানে ঘটেছিল। সব দায় আমার। খাশোগি হত্যার এক বছর পূর্তি উপলক্ষে আগামী ১ অক্টোবর এই ডকুমেন্টারি প্রচার করবে পিবিএস।

গত বছরের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যার বিষয়ে প্রকাশ্যে এখনও মন্তব্য করেননি সৌদি ক্রাউন প্রিন্স। তিনি হত্যার আদেশ দেন বলে জানায় যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ) এবং কিছু পশ্চিমা সরকার।

কিন্তু সৌদি কর্মকর্তারা জানান, এতে তার কোনও ভূমিকা ছিল না। এই হত্যাকাণ্ডের বিষয়ে সোচ্চার হয় সারা বিশ্ব এবং এর ফলে মোহাম্মদ বিন সালমানের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। এমনকি তিনি এই হত্যাকাণ্ডের পর এখনও যুক্তরাষ্ট্র বা ইউরোপ সফর করেননি।

কিভাবে এই হত্যাকাণ্ড সম্পন্ন করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ২০ মিলিয়ন মানুষ আছে। আমাদের তিন মিলিয়ন সরকারি কর্মকর্তা আছে। আমার অধীনস্থ কর্মকর্তারা এই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো দেখভাল করেছেন।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh