• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইয়েমেনে বিমান হামলায় ৭ শিশুসহ নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৬
ইয়েমেন, সৌদি বিমান হামলা, শিশু
ছবি: সংগৃহীত

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় সাত শিশুসহ ১৬ জন নিহত হয়েছে। মঙ্গলবার এই বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন ইয়েমেনের একজন কর্মকর্তা ও একজন ডাক্তার।

এমন এক সময় এই হামলার ঘটনা ঘটলো যখন কয়েকদিন আগে হুথি বিদ্রোহীরা জানিয়েছিল, যুদ্ধ অবসানে তারা সৌদি আরবে ড্রোন ও ব্যালাস্টিক মিসাইল হামলা থেকে বিরত থাকবে।

ইয়েমেনের দক্ষিণাঞ্চলে দালেহ প্রদেশের কাতাবাহ এলাকায় ওই বিমান হামলা চালানো হয়। এই এলাকার কিছু অংশের নিয়ন্ত্রণ হুথি বিদ্রোহীদের হাতে রয়েছে। তবে হুথিদের শান্তির প্রস্তাব দেয়ার পর মঙ্গলবারের ওই হামলা প্রথম বড় কোনও হামলা বলে মনে করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপি বলেছেন, দালেহ’র একটি আবাসিক এলাকায় ‘জোটের’ এক বিমান হামলায় নারী ও শিশুসহ ১৬ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও নয়জন।

ইব প্রদেশের আল থাওরা হাসপাতালের একজন ডাক্তার বলেছেন, নিহতদের মধ্যে সাতজন শিশু ও চারজন নারীও রয়েছে। হামলার পর নিহত ব্যক্তিদের দেহ এই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে আল-মাসিরাহ টেলিভিশন বলেছে, এই হামলার নিন্দা জানিয়েছে হুথি বিদ্রোহীরা। তারা এটিকে ইয়েমেনি জনগণের বিরুদ্ধে ‘চলমান আগ্রাসন’ হিসেবে বর্ণনা করেছে।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর সৌদি আরবের দুটি তেল স্থাপনায় ড্রোন হামলা চালায় ইরানের মদদপুষ্ট হুথি ব্রিদোহীরা। এর কয়েকদিন পর হুথিরা শান্তি প্রস্তাব দিলে মঙ্গলবার ওই হামলা চালায় সৌদি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে শিশুর যত্নে যা করবেন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
X
Fresh