আলজেরিয়ায় হাসপাতালে আগুনে পুড়ে ৮ নবজাতকের মৃত্যু

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: তিউনিসিয়ার গণমাধ্যম তিউনিসে নিউমেরিক

আলজেরিয়ার তিউনিসিয়া সীমান্ত সংলগ্ন এক হাসপাতালের প্রসূতি শাখায় আগুনে পুড়ে আট নবজাতকের মৃত্যু হয়েছে। একাধিক গণমাধ্যমে প্রকাশিত খবরের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।

রাজধানী আলজিয়ার্স থেকে ৩৬০ মাইল দক্ষিণপশ্চিমের এল আউয়েদ শহরের এই হাসপাতালে মঙ্গলবার ভোর চারটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে বলে জানায় দেশটির রাষ্ট্রীয় প্রচারমাধ্যম ইএনটিভি টেলিভিশন এবং জাতীয় রেডিও।

দেশটির জরুরি সেবা সংস্থার মুখপাত্র ক্যাপ্টেন নাসিম বের্নাউয়ি ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপিকে জানান, এই অগ্নিকাণ্ড থেকে মোট ১১ শিশু, ১০৭ নারী এবং ২৮ কর্মীকে উদ্ধার করা গেছে। কিন্তু দুর্ভাগ্যক্রমে আটটি শিশুকে উদ্ধার করা যায়নি।

তিনি জানান, এসব নিহত শিশুর কেউ অগ্নিদগ্ধ এবং কেউ ধোঁয়ার ফলে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছে। তবে এই দুর্ঘটনায় কোনও প্রাপ্তবয়স্কের মৃত্যু হয়েছে কিনা উল্লেখ করা হয়নি ফ্রান্সের সংবাদ সংস্থাটির প্রতিবেদনটিতে।

এই প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী দুর্ঘটনাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন এবং স্বাস্থ্যমন্ত্রী ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এএনটিভি জানায়, ইলেক্ট্রিক্যাল যন্ত্র থেকে আগুনের সূত্রপাত হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহামেদ মিরাউয়ি বলেন, একটি ত্রুটিযুক্ত মশানিধন যন্ত্র থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তিনি সুষ্ঠুভাবে তদন্ত করবেন বলে আশ্বস্ত করেন।

ফ্রান্সের সংবাদ সংস্থাটির প্রতিবেদনটিতে বলা হয়, গত ১৮ মাসে দ্বিতীয়বারের মতো এল আউয়েদের এই হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। ২০১৮ সালের মে মাসের অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা না ঘটলেও আগুনের শিকার ভবনটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

কে/এসএস