• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বিস্ফোরণ ও গুলিতে নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৮
আফগানিস্তান, তালেবান
ফাইল ফটো (ফ্রান্সের গণমাধ্যম ইউরোনিউজ থেকে নেয়া)

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের মুসা কালা জেলার খাকসার এলাকার এক বিয়ের অনুষ্ঠানে একাধিক বিস্ফোরণ এবং বন্দুকের গুলিতে কমপক্ষে ৩৫ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। খবর রয়টার্সের।

আফগান সরকারি বাহিনী পাশের এক গোপন জঙ্গি আস্তানায় অভিযান চালানোর সময় এই বিস্ফোরণ ও গুলি ছোড়ার ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির হেলমান্দ প্রদেশের দুই সরকারি কর্মকর্তা।

তারা সোমবার জানান, এই গোপন আস্তানায় আত্মঘাতী বোমা বিস্ফোরণকারীদেরকে প্রশিক্ষণ দিত তালেবান। রোববার রাতে যে বিয়ের অনুষ্ঠানে হতাহতের ঘটনা ঘটে, সেটির পাশেই অবস্থিত আস্তানাটি।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, একটি সক্রিয় বিদেশি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে এদিনের অভিযান পরিচালিত হয়। এসময় তাদের অস্ত্রশস্ত্রের একটি বড় গুদাম ধ্বংস করা হয়।

মন্ত্রণালয়টির আরেক কর্মকর্তা জানান, এক বিদেশি জঙ্গি একটি সুইসাইড ভেস্টে (বিস্ফোরক দ্রব্যে সজ্জিত পোশাক) বিস্ফোরণ ঘটান। এতে তিনি এবং তার আশেপাশের অনেকেই নিহত হন।

তিনি বলেন, আমরা যে আস্তানায় হামলা চালাই, সেখানে আত্মঘাতী বোমা বিস্ফোরণকারী হতে আগ্রহী পুরুষ ও নারীদেরকে প্রশিক্ষণ দেয়া হতো। তবে আমরা বেসামরিক নাগরিকদের বিষয়ে সতর্ক ছিলাম।

তালেবান এক বিবৃতিতে জানায়, মুসা কালা জেলায় তাদের যোদ্ধাদের সঙ্গে আফগান সৈন্যদের সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের সৈন্যদেরকে সঙ্গে নিয়ে আফগানিস্তানের সেনারা বিমান হামলা চালায়।

তালেবানের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ চলাকালে আফগান বাহিনীর ১৮ সদস্য এবং একটি বিয়ের অনুষ্ঠানে যোগদানকারী কয়েকজন মানুষ নিহত হয়েছেন বলেও জানায় সংগঠনটি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
X
Fresh