• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রোববার মোদি, সোমবার ইমরানের সঙ্গে ট্রাম্পের সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪১
নরেন্দ্র মোদি, ইমরান খান, ডোনাল্ড ট্রাম্প
ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সোমবার বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার একদিন আগে আজ রোববার ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তবে মঙ্গলবার নিউইয়র্কে আনুষ্ঠানিক এক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে মিলিত হবেন ট্রাম্প।

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-র ৭৪তম অধিবেশনের ফাঁকেই ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট। শুক্রবার ট্রাম্প প্রশাসনের একজন শীর্ষ কর্মকর্তা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

রোববার রাতে নিউইয়র্কে পৌঁছাবেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে হাউসটনে ‘হাউডি মোদি: শেয়ার্ড ড্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে ৫০ হাজার ভারতীয়-আমেরিকানের সামনে মোদির পাশাপাশি ট্রাম্পও বক্তব্য রাখবেন।

পরে সেখান থেকে সরাসরি ওহাইও চলে যাবেন ডোনাল্ড ট্রাম্প। যেখানে তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে মিলে প্রাট ইন্ডাস্ট্রি পরিদর্শন করবেন এবং উভয় দেশের অর্থনৈতিক সম্পর্ক উদযাপন করবেন। এসব আনুষ্ঠানিকতা শেষে আজ রোববারই নিউ ইয়র্ক পৌঁছাবেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ‘অর্থের অভাবে শরীরের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি করছে ইরানিরা’
---------------------------------------------------------------

আগামীকাল সোমবার (২৩ সেপ্টেম্বর) জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিজের প্রথম কর্মসূচিতে ধর্মীয় স্বাধীনতা রক্ষার বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাবেন ট্রাম্প। ওইদিনই পাকিস্তানের প্রধানমন্ত্রী ছাড়াও পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের রাষ্ট্রনেতার সঙ্গে দেখা করবেন মার্কিন প্রেসিডেন্ট।

এর পরদিন মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকে ভাষণ দেবেন ট্রাম্প। এছাড়া ওইদিন ভারতের প্রধানমন্ত্রী, ব্রিটেনের প্রধানমন্ত্রী ও জাতিসংঘ মহাসচিবের সঙ্গে বৈঠক করবেন তিনি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
X
Fresh