• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

লাইবেরিয়ায় ইসলামিক স্কুলে অগ্নিকাণ্ডে ২৭ শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৮
কুরআন, লাইবেরিয়া
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ায় এক ইসলামিক স্কুলে অগ্নিকাণ্ডে ২৭ শিক্ষার্থী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির।

দেশটির পুলিশের মুখপাত্র মোজেস কার্টার বুধবার জাতীয় টেলিভিশনে বক্তব্য প্রদানের সময় জানান, আগুন লাগার সময় শিক্ষার্থীরা কুরআন পড়ছিল। এখনও এই অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানায়, এই অগ্নিকাণ্ড থেকে শুধু ইমাম এবং দুই শিক্ষার্থী পালিয়ে বাঁচতে সক্ষম হয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্তাধীন আছে।

লাইবেরিয়ার একাধিক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, নিহতদের মধ্যে কয়েকজনের বয়স দশ বছর। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল।

ছবি: যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নিকাণ্ডের পরের দিন ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন বলে তার মুখপাত্র আইজ্যাক সোলো কেল্গবেহ এর বরাত দিয়ে জানিয়েছে এপি।

জর্জ উইয়াহ পরবর্তীতে এক টুইটার পোস্টে বলেন, গত রাতে পেয়নেসভিলে শহরের স্কুল ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ছেলেমেয়েদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি আমি।

তিনি আরও বলেন, নিহতদের পরিবার এবং লাইবেরিয়ার সব মানুষের জন্য এটি সত্যিই একটি কঠিন সময়। আমি এই ঘটনায় দেশের গোটা ইসলামিক কমিউনিটির কাছে গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
শ্রীপুরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়লো কৃষকের ৯ ঘর
বগুড়ায় তেলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড
X
Fresh