logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আফগানিস্তানে প্রেসিডেন্টের প্রচারণা সভায় বিস্ফোরণে নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৬
Explosion kills 24 in presidential campaign meeting in Afghanistan, rtv
ছবি: আফগানিস্তানের গণমাধ্যম টোলোনিউজ
আফগানিস্তানের পারওয়ান প্রদেশের চারিকার শহরে এক প্রচারণা সভায় দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি বক্তব্য প্রদানের সময় বিস্ফোরণে ২৪ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম টোলোনিউজ। প্রদেশটির গভর্নরের মুখপাত্র ওয়াহিদা শাহকার জানায়, একটি নিরাপত্তা যানবাহনে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের মাধ্যমে এটি ঘটানো হয়েছে।

প্রাদেশিক হাসপাতালের প্রধান আব্দুল কাসিমের বরাত দিয়ে রয়টার্স জানায়, ভুক্তভোগীদের মধ্যে বেশির ভাগই বেসামরিক নারী ও শিশু। হতাহতের সংখ্যা বাড়তে পারে। দেশটির প্রেসিডেন্ট অক্ষত আছেন বলে জানিয়েছেন তার এক সহকারী।

তালেবান বিদ্রোহী গোষ্ঠী এই বিস্ফোরণ ঘটিয়ে আফগানিস্তানের দুই ডজন মানুষকে হত্যার দায় স্বীকার করেছে বলে গোষ্ঠীটির এক মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি। আফগান নিরাপত্তা বাহিনী এই হামলার লক্ষ্য ছিল বলেও জানান তিনি।

দেশটির রাজধানী কাবুলে আরেকটি বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এই বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায় একাধিক অ্যাম্বুলেন্স এবং আফগান নিরাপত্তা বাহিনী।

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়