• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে পর্যটকবাহী নৌকাডুবিতে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০২
ভারত, অন্ধ্রপ্রদেশ, পর্যটকবাহী, নৌকাডুবি
ছবি: সংগৃহীত

ভারতের দক্ষিণাঞ্চলীয় অন্ধ্রপ্রদেশের গোদাবরী নদীতে রোববার একটি পর্যটকবাহী নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৩৫ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন রাজ্যটির একজন কর্মকর্তা।

অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মেকাতোতি সুচরিতা বলেছেন, ওই নৌকায় ৬১ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ৫০ জন যাত্রী ও ১১ জন ক্রু সদস্য। তারা সবাই ভারতীয় নাগরিক।

নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি। সুচরিতা বলেন, লাইফ জ্যাকেট পরা ১৪ ব্যক্তিকে স্থানীয় জেলেরা উদ্ধার করে।

অন্ধ্রপ্রদেশের রাজধানী হায়দরাবাদের ২৩৬ মাইল পূর্বে পূর্ব গোদাবরী জেলার কাচুলুরু গ্রামের কাছে ওই দুর্ঘটনা ঘটে। ওই নৌকাটি সিনগানাপল্লী থেকে জনপ্রিয় পর্যটনস্থল পাপিকোন্ডালুতে যাচ্ছিল।

সুচরিতা বলেন, এই নদীতে সাম্প্রতিক বন্যার কারণে এই রুটে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কিন্তু ডুবে যাওয়া নৌকাটি কিভাবে পর্যটকদের নিয়ে সেখান দিয়ে যাতায়ত করছিল তা এখনও স্পষ্ট নয়।

এসময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, শুধু পর্যটকই নয় গোদাবরী নদীর তীরে বসবাস বিভিন্ন গ্রামের মানুষজন পারাপারের জন্য নৌকা ও ফেরির ওপর নির্ভরশীল। ২০১৮ সালের মে মাসে এ ধরনেরই একটি নৌকাডুবির ঘটনায় ৩০ জন নিহত হয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh