logo
  • ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

পরমাণু যুদ্ধে জড়িয়ে পড়তে পারে ভারত-পাকিস্তান: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪২
ভারত, পাকিস্তান, পরমাণু যুদ্ধ, কাশ্মীর, ইমরান খান
ছবি: সংগৃহীত
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সতর্ক করে দিয়ে বলেছেন, ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ শুরু হলে তা শেষ পর্যন্ত পরমাণু যুদ্ধে গড়াবে। কাতারভিত্তিক আল জাজিরা টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে ইমরান খান এ কথা বলেন।

তিনি বলেন, যদি যুদ্ধ বেঁধে যায় তাহলে এর সমাপ্তি ঘটবে পরমাণু ক্ষেপণাস্ত্রের মাধ্যমে। এর ফলে পুরো অঞ্চল ধ্বংস হয়ে যাবে। এ অবস্থায় কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের এখনই কিছু করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

ইমরান খান বলেন, কাশ্মীর নিয়ে বেশি দিন তারা চুপ থাকবে না। তিনি নিজেকে শান্তিকামী হিসেবে উল্লেখ করে বলেন, আমরা প্রথমে যুদ্ধ শুরু করব না, কিন্তু যুদ্ধ হলে পাকিস্তানিরা জীবন দিয়ে লড়বে।  

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, ভারত ও পাকিস্তান দুই দেশই পরমাণু অস্ত্রধর। তাই পরমাণু যুদ্ধ বাঁধলে পুরো বিশ্বে এর খারাপ প্রভাব পড়বে। পুরো বিশ্বের ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে।

জাতিসংঘ থেকে শুরু করে যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়া ও ইউরোপীয় দেশগুলোকে এই পরিস্থিতি সম্পর্কে পাকিস্তান অবহিত করেছে বলে তিনি জানান। ভারত কাশ্মীরিদের ওপর গণহত্যা চালাচ্ছে বলেও মন্তব্য করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ভারত দেশটির সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মধ্য দিয়ে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করে। এর পর থেকেই মূলত বাগযুদ্ধে জড়িয়ে পড়ে পরমাণু অস্ত্রধর প্রতিবেশী দুই দেশ ভারত ও পাকিস্তান।

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০৪১১২৬ ২২১৫৯৫ ৫৫৭৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়