• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলের প্রধানমন্ত্রীর অফিসিয়াল পেজ নিষিদ্ধ করেছে ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৫৩
ইসরায়েল, বেনিয়ামিন নেতানিয়াহু
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অফিসিয়াল পেজ নিষিদ্ধ করেছে ফেসবুক। তিনি এক পোস্টে ভোটারদেরকে আরবদের গঠিত একটি সরকারের বিরোধিতা করার আহ্বান জানান। তার মতে, এই সরকার তাদের পুরুষ, নারী ও শিশুসহ সবাইকে ধ্বংস করতে চায়।

ফেসবুক বলছে, এই পোস্টের ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমটির ঘৃণ্য মন্তব্য নীতি লঙ্ঘিত হয়েছে। তাই পেজটির অটোমেটিক চ্যাট ফাংশন ২৪ ঘণ্টার জন্য ডিজেবল করেছে ফেসবুক। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের।

এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী এই পোস্ট লেখার কথা অস্বীকার করেছেন। নেতানিয়াহু কান রেশেত বেত রেডিওকে এক সাক্ষাৎকারে বলেন, এক কর্মী ভুল করে এটি লিখেছেন। আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের জন্য এখন প্রচারণা চালাচ্ছেন তিনি।

নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে জাতীয়তাবাদীদের সমর্থন পাওয়ার চেষ্টা করছেন এই ৬৯ বছর বয়সী প্রধানমন্ত্রী। তিনি গত মঙ্গলবার আসন্ন নির্বাচনে জয়লাভ করলে অধিকৃত পশ্চিম তীরের অংশ জর্ডান উপত্যকা দখল করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এই নির্বাচনে নেতানিয়াহুর লিকুদ পার্টির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ব্লু অ্যান্ড হোয়াইট পার্টি। ইসরায়েলের প্রধানমন্ত্রী গত ৯ এপ্রিলের নির্বাচনে জিতলেও দেশটির সংসদ নেসেটে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসনে জয়লাভ করতে পারেননি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh