• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নরেন্দ্র মোদিকে কাপুরুষ বললেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৬
ইমরান খান, নরেন্দ্র মোদি
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাপুরুষ বলেছেন। ভারত অধিকৃত কাশ্মীরের জনগণের প্রতি সংহতি জানাতে আজাদ জম্মু ও কাশ্মীরের মুজাফফরাবাদে শুক্রবার আয়োজিত এক জনসভায় তিনি একথা বলেন। খবর পাকিস্তানের গণমাধ্যম ডনের।

নরেন্দ্র মোদিকে সম্বোধন করে তিনি বলেন, শুধু একজন কাপুরুষ, মানুষের বিরুদ্ধে এমন নৃশংসতা চালাতে পারে। আজ নয় লাখ ভারতীয় সৈন্য অধিকৃত কাশ্মীরে মানুষের বিরুদ্ধে নৃশংসতা চালাচ্ছে। একজন সাহসী মানুষ কখনোই এমন কাজ করতে পারে না।

ইমরান খান বলেন, আপনি অবিচার করেও সফল হতে পারবেন না। কাশ্মীরের পুরুষ, নারী ও শিশুরা মৃত্যুকে ভয় পায় না। আমি একজন পাকিস্তানি, একজন মুসলিম এবং একজন মানুষ বলেই কাশ্মীরিদের দূত হয়েছি। কাশ্মীর ইস্যু আজ একটি মানবিক সমস্যা।

তিনি বলেন, কাশ্মীর আন্তর্জাতিক ইস্যু। গত ৫০ বছরে প্রথমবারের মতো কাশ্মীর ইস্যু নিয়ে বৈঠক করেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। ইউরোপিয়ান ইউনিয়ন প্রথমবারের মতো বলেছে যে জাতিসংঘের প্রস্তাবনা অনুসারে কাশ্মীর ইস্যুটির সমাধান করা উচিত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ব্রিটেনের ৪০ জনের বেশি সংসদ সদস্য কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলেছেন। যুক্তরাষ্ট্রের একাধিক সিনেটর একটি চিঠি লিখে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কাশ্মীর ইস্যুতে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছে জেনে আমি সত্যিই খুশি।

তিনি বলেন, আমি ভারতকে বলতে চাই আপনারা মানুষকে চরমপন্থার দিকে ঠেলে দিচ্ছেন। যদি আপনি আমার এবং পরিবারের নারীদের ও শিশুদের সঙ্গে দুর্ব্যবহার করেন, তবে আমাকে লড়তেই হবে। কারণ আমি মনে করব এই জীবনের চেয়ে মৃত্যু অনেক ভালো।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
X
Fresh