logo
  • ঢাকা সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬

কাশ্মীরকে আরেকটা ফিলিস্তিন হওয়া থেকে বাঁচান: জাকির নায়েক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৬
কাশ্মীর, ফিলিস্তিন, জাকির নায়েক
ফাইল ফটো
ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের ঘটনায় মোদি সরকারের সমালোচনা করেছেন ইসলামি বক্তা জাকির নায়েক। তিনি বলেছেন, ভারত সরকারের এই সিদ্ধান্ত ‘আরেকটি ফিলিস্তিন সৃষ্টি’ করবে।

এক বিবৃতিতে জাকির নায়েক বলেন, কাশ্মীর সঙ্কট আরও একটি ফিলিস্তিন তৈরি করবে। কাশ্মীর সঙ্কটের মধ্য দিয়ে চরম ডানপন্থী বিজেপি সরকারের ঘৃণা উসকে দেয়ার লক্ষণ দেখা যাচ্ছে।

আরও কয়েকটি রাজ্যের বিশেষ মর্যাদা থাকা সত্ত্বেও কাশ্মীরকে ‘টার্গেট’ করা হচ্ছে উল্লেখ করে কেন্দ্রীয় সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করেন এই ইসলামিক ধর্ম প্রচারক।

তিনি বলেন, কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল এবং ১০ লাখ সৈন্য মোতায়েন করে কাশ্মীরীদের স্বাধীনতা খর্ব করা হচ্ছে, যা দেশটির সবচেয়ে বড় মুসলিম কমিউনিটির ওপর বিজেপি সরকারের যুদ্ধের শামিল। এটা কেবল শুরু এবং এটা আরও খারাপ হওয়ার আগে থামানো দরকার।

এসময় তিনি ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার সখ্যতার কথা উল্লেখ করেন। তিনি বলেন, কাশ্মীরের বিষয়ে ভারতকে যদি ইসরায়েল টিউটোরিয়াল দেয় তাহলে আমি অবাক হবো না।

কাশ্মীরের বহু রাজনৈতিক এবং অ্যাক্টিভিস্টকে ‘নির্বিচারে’ এবং অবৈধভাবে আটক করা হয়েছে এবং ঘণ্টার ঘণ্টার পর নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন জাকির নায়েক। এমনকি বন্দিদের লাঠি ও রড দিয়ে পেটানো হচ্ছে এবং ঘণ্টার পর ঘণ্টা বৈদ্যুতিক শক দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়