• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বেলি ড্যান্স দেখিয়ে বিনিয়োগ টানার চেষ্টা পাকিস্তানের! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৫
পাকিস্তান, বেলি ড্যান্স, বিনিয়োগকারী, আকর্ষণ
ছবি: সংগৃহীত

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর এক বছর কেটে গেছে। কিন্তু দেশটির অর্থনীতি উন্নয়নের জন্য এখনও তেমন কিছুই করতে পারেননি তিনি। উল্টো দেশটির আর্থিক পরিস্থিতি আরও খারাপ হয়েছে। এমন অবস্থায় মরিয়া হয়ে দেশে বিনিয়োগ টানা লক্ষ্যে বেলি ড্যান্সারদের কাজে লাগাচ্ছে ইমরান প্রশাসন।

সম্প্রতি আজারবাইজানের রাজধানী বাকুতে বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছিল পাকিস্তানের সরহদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এই বাণিজ্য সম্মেলনের প্রধান আকর্ষণ ছিল বেলি ড্যান্স। আর সোশ্যাল মিডিয়ায় বেলি ড্যান্সের ওই ভিডিও এখন রীতিমতো ভাইরাল। ১.১৯ মিনিটের ওই ক্লিপটি ইতোমধ্যে কয়েক কোটি বার দেখা হয়েছে।

কিন্তু একটি বিজনেস সামিটের মত গুরুত্বপূর্ণ বিষয়ে এই ধরনের বিনোদন নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকেই পাক প্রশাসনকে ব্যঙ্গ করেছে।

২০১৮-১৯ অর্থ বছরে পাকিস্তানের রাজস্ব ঘাটতি বেড়ে দাঁড়িয়েছে ৮.৯ শতাংশ। চীন, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব বেল আউট প্যাকেজের মাধ্যমে পাকিস্তানের অর্থনীতিকে চাঙা করার চেষ্টা করছে। চলতি বছরের মে মাসে আইএমএফ-ও পাকিস্তানকে ৬০০ কোটি ডলার বেল আউট প্যাকেজ দেয়ার কথা জানিয়েছে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

পাকিস্তানের আর্থিক অবস্থার উন্নতির লক্ষ্যে কাজ করার কথা জানিয়েছে। কিন্তু বাস্তব পরিস্থিতি পুরোপুরি ভিন্ন। গ্যাস, জ্বালানি পণ্য ও বিদ্যুতের দাম অনেক বেড়ে গেছে। ফলে সাধারণ মানুষ সমস্যায় পড়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
X
Fresh