• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফ্রান্সের ফার্স্ট লেডিকে ‘কুৎসিত’ বললেন ব্রাজিলের অর্থমন্ত্রী!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯
ফ্রান্সের ফার্স্ট লেডি ব্রিজিট ম্যাক্রোঁ, কুৎসিত, ব্রাজিলের অর্থমন্ত্রী পাওলো গুয়েদেস
ছবি: সংগৃহীত

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর স্ত্রী ব্রিজিট ম্যাক্রোঁ ‘কুৎসিত’ বলে মন্তব্য করেছেন ব্রাজিলের অর্থমন্ত্রী পাওলো গুয়েদেস। ব্রিজিটকে নিয়ে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো নেতিবাচক মন্তব্য করার কয়েকদিন পর বৃহস্পতিবার এ ধরনের কথা বললেন গুয়েদেস।

একটি অর্থনৈতিক ফোরামে অর্থমন্ত্রী গুয়েদেস বলেন, প্রেসিডেন্ট যা বলেছেন তা সত্য। ওই নারী সত্যিই কুৎসিত। এর আগে গত বুধবার (৫ সেপ্টেম্বর) ব্রিজিটের চেয়ে ব্রাজিলিয়ান ফার্স্ট লেডি মিশেল বলসোনারোর চেহারা আকর্ষণীয় বলে মন্তব্য করেছিলেন বলসোনারো।

পরে অবশ্য নিজের মন্তব্যের জন্য গুয়েদেসের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে। তার এক মুখপাত্র জানান, জনসমক্ষে ফরাসি ফার্স্ট লেডির চেহারা নিয়ে ঠাট্টা করায় গুয়েদেস ক্ষমাপ্রার্থী।

বুধবার ফেসবুকে এক পোস্টে ব্রিজিটকে নিজের স্ত্রী মিশেলের মতো আকর্ষণীয় নয় বলে দাবি করেন বলসোনারো। তিনি ব্রিজিট ও মিশেলের কিছু ছবি শেয়ার করে লিখেন, তাকে (ইমানুয়েল ম্যাক্রোঁ) আর লজ্জা দেবেন না, হা হা। এখন আপনি বুঝতে পারছেন তো, আসলে কেন ম্যাক্রোঁ বলসোনারোর পিছনে লেগেছে।

বলসোনারোর এ আচরণকে ‘খুবই নির্মম’ বলে নিন্দা জানান ফরাসি প্রেসিডেন্ট। পরে অবশ্য ফেসবুক থেকে পোস্টটি সরিয়ে ফেলেন বলসোনারো।

উল্লেখ্য, বিশ্বের ফুসফুস খ্যাত আমাজন বনে অগ্নিকাণ্ডের ঘটনার পর ব্রাজিলের সঙ্গে ফ্রান্সের কূটনৈতিক টানাপোড়েন শুরু হয়। ব্রাজিল আগুন নেভাতে যথাযথ পদক্ষেপ নেয়নি ম্যাক্রোঁর এমন সমালোচনার জবাবে বলসোনারো বলেন, প্যারিস ব্রাজিলকে নিজেদের কলোনি ভাবছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh