• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মিশরে মুরসি’র ছেলের রহস্যজনক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০২
মোহাম্মদ মুরসি, আব্দুল্লাহ মুরসি, হৃদরোগ, মিশর
ছবি: সংগৃহীত

মিশরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে আবদুল্লাহ মুরসি’র মৃত্যুকে রহস্যজনক হিসেবে ঘোষণা করেছে মুসলিম ব্রাদারহুড বা ইখওয়ানুল মুসলিমিন। বুধবার রাতে আব্দুল্লাহ মুরসি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৪ বছর। তার বাবার মৃত্যুর দুই মাস পর তিনি মারা গেলেন।

ইখওয়ানুল মুসলিমিন এক বিবৃতিতে বলেছে, আব্দুল্লাহ মুরসি ছিলেন খুবই তরুণ। এতো অল্প বয়সে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়টি রহস্যজনক।

আবদুল্লাহ মুরসি’র ভাই আহমেদ বলেছেন, আবদুল্লাহ রাজধানী কায়রোয় বন্ধুর সঙ্গে গাড়ি চালাচ্ছিলেন। এ সময় হঠাৎ খিঁচুনির পর অসুস্থবোধ করেন। এরপরই তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

বাবার মৃত্যুর জন্য প্রথম থেকেই দেশটির নিরাপত্তা কর্মকর্তাদের দায়ী করে আসছিলেন আব্দুল্লাহ মুরসি। তিনি পরিবারের মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন আসছিলেন। এ কারণে তাকে কৌশলে হত্যা করা হতে পারে বলে অনেকেই আশঙ্কা করছে।

২০১২ সালে দেশটির প্রথম গণতান্ত্রিক নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে জয়লাভ করেন মোহাম্মদ মুরসি। এর মাত্র এক বছরের মাথায় সেনা অভ্যুত্থানের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেন তৎকালীন সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস সিসি।

১৭ জুন আদালতে শুনানি চলাকালে মুরসি মৃত্যুবরণ করেন। সরকার বলেছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তার ছেলের মৃত্যুর ক্ষেত্রেও হৃদরোগের কথা বলা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিশরে প্রবাসীদের ঈদুল ফিতর উদযাপন
খল অভিনেতা ড্যানিয়েল আর নেই
মিশরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন
হাসপাতালে ভর্তি পণ্ডিত অজয় চক্রবর্তী
X
Fresh