• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাহামাসে হ্যারিকেন ডোরিয়ানের আঘাতে নিহত পাঁচ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৮
বাহামাস হ্যারিকেন নিহত
হ্যারিকেন ডোরিয়ানের আঘাতে নিহত পাঁচ

ক্যারিবীয় অঞ্চলের দেশ বাহামাসে হ্যারিকেন ডোরিয়ানের আঘাতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এছাড়া আরও বেশকিছু বাসিন্দা আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

দেশটির প্রধানমন্ত্রী হুবার্ট মিনিস জানান, বাহামাসের উত্তর-পূর্বাঞ্চলীয় অ্যাবাকো দ্বীপে পাঁচজন নিহত হয়েছেন। মূলত ওখানেই সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে হ্যারিকেন ডোরিয়ান। রেকর্ডের ভিত্তিতে এটা আটলান্টিকের দ্বিতীয় শক্তিশালী হ্যারিকেন এবং খুবই বিপজ্জনক।

ইন্টারন্যাশনাল রেড ক্রসের তথ্য বলছে, এই ঝড়ে অন্তত ১৩ হাজার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত এবং ধ্বংস হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বিভিন্ন ছবিতে উল্টে যাওয়া গাড়ি, উপড়ে পড়া গাছের চিত্র দেখা গেছে।

বাহামাসের রেকর্ড চালু হওয়ার পর থেকে ডোরিয়ানই সবচেয়ে শক্তিশালী হ্যারিকেন যা দেশটিতে আঘাতে হেনেছে। পূর্বাভাস বলছে, এরপর এটি যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে আঘাত হানবে।

ডোরিয়ান বাহামাসে ক্যাটাগরি-৫ হ্যারিকেন হিসেবে আঘাত হানে। কিন্তু এখন এটি দুর্বল হয়ে ক্যাটাগরি-৪ এ নেমে এসেছে যার বাতাসের গতিবেগ ঘণ্টায় ২৪০ কিলোমিটারের কাছাকাছি। এছাড়া আগামী কয়েক দিন এটা শক্তিশালী হ্যারিকেন হিসেবেই থাকবে।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চোরাই কয়লা আনতে গিয়ে পাথরচাপায় ২ শ্রমিক নিহত
গোমস্তাপুরে ট্রাক্টর উল্টে চালক নিহত
গাজীপুরে গ‍্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১১
বিএসএফের গুলিতে নিহত কিশোরের মরদেহ ফেরত পেল পরিবার
X
Fresh