• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব আন্তর্জাতিক ফ্লাইটের জন্য তিনটি আকাশপথ বন্ধ করল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ আগস্ট ২০১৯, ১৬:২০
পাকিস্তান, ভারত
ছবি: ভারতের গণমাধ্যম এনডিটিভি

সব আন্তর্জাতিক ফ্লাইটের জন্য করাচির তিনটি আকাশপথ বন্ধ করে দিয়েছে পাকিস্তান। বুধবার (২৯ আগস্ট) এই পদক্ষেপ নেয়ার পর আগামী শুক্রবার পর্যন্ত এসব আকাশপথ বন্ধ থাকবে।

খবর ভারতের গণমাধ্যম এনডিটিভির।

গতকাল মঙ্গলবার পাকিস্তানের সরকার ভারতীয় ফ্লাইটগুলোর জন্য দেশটির আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপের চিন্তাভাবনা করছে বলে ঘোষণা দেয়।

এর একদিন পর বুধবার দেশটির বিমান কর্তৃপক্ষ আকাশপথগুলো বন্ধ করে দিলো। এর ফলে কোনও আন্তর্জাতিক ফ্লাইট এসব আকাশপথ ব্যবহার করতে পারবে না।

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরি মঙ্গলবার টুইট বার্তায় জানান, প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় ফ্লাইটগুলোর পাকিস্তানি আকাশপথ ব্যবহারে পুরোপুরি নিষেধাজ্ঞা আরোপের চিন্তাভাবনা করছেন।

দেশটির মন্ত্রিসভায় এদিন ভারতীয় ফ্লাইটগুলোর পাকিস্তানি আকাশপথ এবং আফগানিস্তানের সঙ্গে ভারতের বাণিজ্যের জন্য ব্যবহৃত পাকিস্তানের স্থলপথ বন্ধ করে দেয়ার বিষয়ে আলোচনা হয়। অবশ্য এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইমরান খান।

এর আগে গত ফেব্রুয়ারিতে ইন্ডিয়ান এয়ার ফোর্স পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মোহাম্মদের সন্ত্রাসী শিবিরে হামলার পর ভারতের জন্য পাকিস্তানি আকাশপথ বন্ধ পুরোপুরি বন্ধ করে দেয় পাকিস্তান।

তবে গত ২৭ মার্চ নয়াদিল্লি, ব্যাংকক ও কুয়ালালামপুর ছাড়া সব ফ্লাইটের জন্য পাকিস্তানের আকাশপথ খুলে দেয় দেশটির কর্তৃপক্ষ।

এরপর গত ১৫ মে ভারতগামী সব ফ্লাইটের পাকিস্তানি আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। ১৬ জুলাই সব বেসামরিক ফ্লাইটের জন্য আকাশপথ খুলে দেয় পাকিস্তান।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh