• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব কাশ্মীরিদের পাশে না দাঁড়ালেও পাকিস্তান দাঁড়াবে: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ আগস্ট ২০১৯, ১৯:৩১
কাশ্মীর, ইমরান খান
ফাইল ফটো (পাকিস্তানের গণমাধ্যম জিয়ো নিউজ থেকে নেয়া)

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেছেন, বিশ্ব কাশ্মীরিদের পাশে না দাঁড়ালেও পাকিস্তান দাঁড়াবে।

তিনি তার ফেসবুক পেজে লাইভ ভিডিওতে জানান, প্রথমত কাশ্মীরিদের পাশে পাকিস্তানের সব জনগণকে দাঁড়াতে হবে। তারা বিপদে আছে এবং পাকিস্তানিরা যে তাদের পাশে আছে সেটি তাদেরকে বোঝাতে হবে।

ইমরান খান বলেন, আমি কাশ্মীরের দূত হিসেবে কাজ করব। বিশ্বের যেসব রাষ্ট্রপ্রধানের সঙ্গে আমার কথা হয়েছে, তাদেরকে আমি জানিয়েছি কাশ্মীরের বর্তমান অবস্থা। সামনে যাদের সঙ্গে কথা হবে, তাদেরকেও জানাবো বিষয়টি।

তিনি বলেন, আমি বিশ্বকে জানাবো যে আমরা এমন এক বিপজ্জনক মতাদর্শের বিরুদ্ধে যুদ্ধ করছি যা এর আগেও পৃথিবীতে মারাত্মক ধ্বংসসাধন করেছে। আগামী মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘের অধিবেশনে কাশ্মীর ইস্যু তুলে ধরব।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এর আগে যখন নিউইয়র্কে বিশ্বের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে মিলিত হব, তখন তাদেরকে কাশ্মীরের বর্তমান অবস্থা জানাব। সম্ভাব্য সব আন্তর্জাতিক ফোরামে আমরা ৮০ লাখ কাশ্মীরীর সমস্যা তুলে ধরব।

তিনি বলেন, আমি চাই সারা বিশ্ব কাশ্মীরিদের পাশে দাঁড়াক বা না দাঁড়াক পাকিস্তানের সরকার ও জনগণ দাঁড়াবে। প্রতি সপ্তাহে পাকিস্তানের সবস্তরের জনগণ তাদের প্রতি সংহতি জানিয়ে আধা ঘণ্টার জন্য রাস্তায় নামবে।

ইমরান বলেন, আমি চাই আগামী জুমার দিন বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সব পাকিস্তানি ঘর ছেড়ে রাস্তায় নেমে কাশ্মীরিদেরকে জানাক যে আমরা তাদের পাশে আছি। জাতিসংঘের অধিবেশনের আগে প্রতি সপ্তাহে কমপক্ষে একবার সব পাকিস্তানি কাশ্মীরিদের প্রতি সংহতি জানাবে।

তিনি আরও বলেন, আমরা তাদেরকে জানাব যতক্ষণ তারা স্বাধীনতা না পাবে, ততক্ষণ পাকিস্তানিরা তাদের পাশে আছি। ভারতই কাশ্মীরিদের স্বাধীনতার সুযোগ তৈরি করে দিয়েছে। ভারতের আর কিছু করার নেই। এখন যা করার, তা করবে পাকিস্তান আর সারা বিশ্ব।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh