• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মধ্যপ্রাচ্যের তিন দেশে ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ আগস্ট ২০১৯, ১৩:২৫
ইসরায়েল, বিমান হামলা, লেবানন, সিরিয়া, ইরাক
ছবি: সংগৃহীত

শনিবার রাত থেকে রোববার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় মধ্যপ্রাচ্যের তিনটি দেশে হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়া, লেবানন ও ইরাকের বিভিন্ন লক্ষ্যবস্তুতে এই হামলার কথা স্বীকার করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

নেতানিয়াহু বলেন, ইসরায়েলে বড় ধরনের হামলা চালানোর যে পরিকল্পনা ছিল ইরানের তা রোববারের হামলায় নস্যাৎ করে দেয়া হয়েছে। পৃথিবীর কোনও প্রান্তেই ইরানকে ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতানিয়াহু।

ইসরায়েলি সেনাবাহিনী এক টুইট বার্তায় জানিয়েছে, বড় ধরনের ‘কিলার ড্রোন’ হামলা ঠেকাতে সিরিয়ায় শিয়া মিলিশিয়া ও ইরানি কুদস বাহিনীর সদস্যদের ওপর হামলা করা হয়েছে।

এদিকে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি-র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরায়েলের পতনের সময় ঘনিয়ে এসেছে এবং মৃত্যুর আগে সে শেষবারের মতো হাত-পা নাড়াচ্ছে।

অন্যদিকে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইসরায়েলকে পাল্টা হামলার হুমকি দিয়েছেন। লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর অবস্থানে ইসরায়েলের ড্রোন হামলার প্রতিক্রিয়ায় এ হুমকি দিয়েছেন তিনি।

এছাড়া কঠোর জবাব দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরাকি ভাইস প্রেসিডেন্ট নূরি আল-মালিকি। তিনি বলেন, জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশ্‌দ আশ-শাবির ওপর সাম্প্রতিক হামলায় ইসরায়েলের সম্পৃক্তা প্রমাণিত হলে তাদেরকে কঠোর জবাব দেয়া হবে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh