• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডাস্টবিনে প্লাস্টিকের বোতল ফেলছে কাক!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ আগস্ট ২০১৯, ১৬:০৪
কাক, প্লাস্টিকের বোতল, ডাস্টবিন
ছবি: সংগৃহীত

ইন্টারনেট দুনিয়ায় এখন নতুন ‘হিরো’ একটি কাক। কাককে এমনিতেই ঝাড়ুদার পাখি বলা হয়। কিন্তু ভাইরাল হওয়া কাকটি পরিষ্কার-পরিচ্ছন্নতার যে উদাহরণ দিলো তা মানুষকেও লজ্জায় ফেলবে। আর ইন্টারনেটে তার এই কীর্তি এখন ভাইরাল হয়ে গেছে।

পশুপাখিরা অনেক সময়ই তাদের দায়িত্বজ্ঞানের এমন পরিচয় দেয় যা মানুষকে ভাবতে বাধ্য করে। যে কাজ মানুষের করার কথা তা করে এই সব পশুপাখিরা। এমনই এক কাকের আচরণ সামনে এলো। যেখানে দেখা যাচ্ছে, মুখে করে একটি প্লাস্টিকে বোতল সংগ্রহ করেছে কাকটি। সেটিকে সে একটি ডাস্টবিনে ঢোকানোর চেষ্টা করছে। প্রথমে কয়েকবার সফল না হলেও পরে সেটিকে ঠিকঠাক ঢুকিয়ে দেয় তার নির্দিষ্ট জায়গায়।

এই বোতলটি হয়তো কোনও ব্যক্তি ব্যবহারের পর ডাস্টবিনে না ফেলে বাইরে কোথাও ছুড়ে ফেলে দিয়ে গিয়েছিলেন। কিন্তু বোতলটি যে নির্দিষ্ট জায়গায় অর্থাৎ ডাস্টবিনে ফেলা উচিত তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো ওই কাকটি। একটি কাক যদি পারে, তবে নিজেদের বাসস্থান, আশেপাশের এলাকা পরিষ্কার রাখার জন্য এটুকু করতে পারে না মানুষ? প্রশ্ন তুলেছেন নেটিজেনরাই।

ভিডিওটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। ইতোমধ্যেই প্রায় ২৮ লাখ বার দেখা হয়েছে। আর সেই সঙ্গে লাইক, কমেন্ট ও রিটুইট হয়েছে সমান তালে। অনেকেই কমেন্ট বক্সে ছবি তুলে ধরেছেন, কীভাবে প্লাস্টিক বর্জ্য আমাদের পরিবেশকে আবর্জনায় ঢেকে দিচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
কাকে থাপড়াতে চাইলেন পরীমণি
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
প্রথম লেগে হেরে মেসির অপেক্ষায় মায়ামি
X
Fresh