• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ আগস্ট ২০১৯, ২৩:৪০
কাশ্মীর পরিস্থিতি স্বাভাবিক নয়
রাহুল গান্ধী

জম্মু-কাশ্মীরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নয় বলে মন্তব্য করেছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। বিরোধী প্রতিনিধিদলকে শ্রীনগরে ঢুকতে না দেওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এই মন্তব্য করলেন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শনিবার সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীসহ বিরোধী নেতাদের শ্রীনগর থেকেই ফেরত পাঠিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন। দিল্লিতে ফিরেই জম্মু-কাশ্মীর প্রশাসনের প্রতি ক্ষোভ ঝাড়েন সাবেক কংগ্রেস নেতা রাহুল।

তিনি বলেন, কয়েকদিন আগে জম্মু-কাশ্মীরের রাজ্যপাল আমাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তার আমন্ত্রণ আমি গ্রহণ করি। রাজ্যপাল বলেছিলেন, সেখানকার সব কিছু স্বাভাবিক এবং রাজ্য সফরের জন্য আমাকে বিমান পাঠাবেন। তাকে বলেছিলাম, আমার জন্য আপনাকে বিমান পাঠাতে হবে না। তবে আমি আপনার আমন্ত্রণ গ্রহণ করছি এবং জম্মু-কাশ্মীর যাবো।

রাহুল গান্ধী আরও বলেন, সেখানকার বাসিন্দাদের অবস্থা দেখে প্রয়োজনে সহযোগিতা করার উদ্দেশে আমরা সেখানে যেতে চেয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত বিমানবন্দরের বাইরে আমাদের যেতে দেওয়া হলো না। এ থেকেই পরিষ্কার বোঝা যায় সেখানকার পরিস্থিতি।

প্রসঙ্গত, শনিবার দুপুর ১২টার দিকে ভিস্তারার বিমানে দিল্লি থেকে শ্রীনগর যান তারা। শ্রীনগর বিমানবন্দরে নামতেই বাধার মুখে পড়েন নেতারা। বিমানবন্দরে উপস্থিত থাকা প্রশাসনের কর্মকর্তারা বিরোধী নেতাদের আর এগোতে দেননি। এসময় বাধা দেওয়ার পাশাপাশি তাদের ফিরে যেতে অনুরোধ করা হয়।

শুক্রবার রাতে রাহুল গান্ধীসহ বিরোধী দলের নেতাদের কাশ্মীর যাওয়ার কথা প্রকাশ্যে আসতেই জম্মু-কাশ্মীর প্রশাসন তাদের আপত্তির কথা জানিয়ে দেয়। বিবৃতি জারি করে বলা হয়, সীমান্তের ওপারের সন্ত্রাস, জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের হামলার আতঙ্ক থেকে জম্মু-কাশ্মীরের মানুষকে রক্ষা করার চেষ্টা করছে সরকার। দুষ্কৃতকারী মোকাবিলায় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই সময় প্রবীণ রাজনৈতিক নেতাদের এমন কিছু করা উচিত নয় যাতে শান্তি বিঘ্নিত হয়।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh