• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর যেতে দেয়া হলো না রাহুল গান্ধীকে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ আগস্ট ২০১৯, ১৯:০১
কাশ্মীর রাহুল গান্ধী বিরোধী নেতারা
কাশ্মীর যেতে দেয়া হলো না রাহুল গান্ধীকে

অবশেষে আশঙ্কাই সত্যি হলো। কাশ্মীর যেতে দেওয়া হলো না রাহুল গান্ধীসহ বিরোধী দলের নেতাদের। শ্রীনগর বিমানবন্দরেই আটকে দেওয়া হয়েছে ৮ বিরোধী দলের ১১ নেতাকে। তাদের দিল্লিতে ফেরত পাঠানো হয়েছে।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিন এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় বিকাল ৩টা ৪৫-এর গো-এয়ার বিমানে দিল্লি ফেরত পাঠানো হয় রাহুল গান্ধী ও বিরোধী দলের নেতাদের।

এর আগে জম্মু-কাশ্মীর ইস্যুতে মোদি সরকারের ওপর চাপ বাড়াতে শ্রীনগরে যাওয়ার পরিকল্পনা করেন রাহুল গান্ধী। তার সঙ্গে সিপিএম-সিপিআই-তৃণমূল-ডিএমকে-আরজেডি-সহ আরও আট দলের নেতারা ছিলেন।

শনিবার দুপুর ১২টার দিকে ভিস্তারার বিমানে দিল্লি থেকে শ্রীনগর যান তারা। শ্রীনগর বিমানবন্দরে নামতেই বাধার মুখে পড়েন নেতারা। বিমানবন্দরে উপস্থিত থাকা প্রশাসনের কর্মকর্তারা বিরোধী নেতাদের আর এগোতে দেননি। এসময় বাধা দেওয়ার পাশাপাশি তাদের ফিরে যেতে অনুরোধ করা হয়।

শুক্রবার রাতে রাহুল গান্ধীসহ বিরোধী দলের নেতাদের কাশ্মীর যাওয়ার কথা প্রকাশ্যে আসতেই জম্মু-কাশ্মীর প্রশাসন তাদের আপত্তির কথা জানিয়ে দেয়। বিবৃতি জারি করে বলা হয়, সীমান্তের ওপারের সন্ত্রাস, জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের হামলার আতঙ্ক থেকে জম্মু-কাশ্মীরের মানুষকে রক্ষা করার চেষ্টা করছে সরকার। দুষ্কৃতকারী মোকাবিলায় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই সময় প্রবীণ রাজনৈতিক নেতাদের এমন কিছু করা উচিত নয় যাতে শান্তি বিঘ্নিত হয়।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh