logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

শিশুকে ফিডার মুখে দিয়েই অধিবেশন চালালেন নিউজিল্যান্ডের পার্লামেন্টের স্পিকার!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ আগস্ট ২০১৯, ১৭:৪৪ | আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৮:০৩
নিউজিল্যান্ড, পার্লামেন্ট স্পিকার, শিশুকে ফিডার খাওয়ালো
ছবি: সংগৃহীত
পার্লামেন্টে তখন অধিবেশন চলছে। কিন্তু স্পিকার ব্যস্ত একটি শিশুকে বোতল থেকে দুধ খাওয়াতে। তবে সেই সঙ্গেই মন দিয়ে শুনছেন সাংসদদের বক্তব্য। এমনই অদ্ভুত দৃশ্য ধরা পড়েছে নিউজিল্যান্ডের পার্লামেন্টে।

নিউজিল্যান্ডের পার্লামেন্টের স্পিকার ট্রেভর ম্যালার্ড একই সঙ্গে দুটি গুরুদায়িত্ব সামলাতে দেখা গেছে। বুধবার নিজেই এই ছবি টুইটারে পোস্ট করেছেন ট্রেভর ম্যালার্ড।

তার পোস্ট থেকেই জানা যায়, ম্যালার্ডের কোলে যে শিশুটি তা নিউজিল্যান্ডের সাংসদ তামাতি কফির ছেলে। ওই শিশুটির বয়স দেড় মাস।

স্পিকার ম্যালার্ড লিখেন- সাধারণত স্পিকারের চেয়ারটি কেবল প্রিজাইডিং অফিসাররা ব্যবহার করেন। তবে আজ একজন ভিআইপি আমার সাথে চেয়ারটি নিয়েছিল। অভিনন্দন কফি এবং টিমকে তাদের পরিবারের নতুন সদস্যের জন্য।

জানা গেছে, বুধবারই নিজের পিতৃত্বকালীন ছুটি সেরে সন্তানকে সঙ্গে নিয়েই পার্লামেন্টে আসেন তামাতি। তাই তামাতিকে সাহায্য করতে অধিবেশন চলাকালীন স্পিকারের পাশাপাশি ‘বেবিসিটার’-এর ভূমিকায় অবতীর্ণ হন ম্যালার্ড।

তামাতি বলেন, অধিবেশনে যোগদানের পর থেকে হাউজের প্রত্যেক সহকর্মীর থেকে তিনি যেভাবে সাহায্য পেয়েছেন তাতে তিনি আপ্লুত। দুধের শিশুকে সঙ্গে নিয়ে পার্লামেন্টে যোগদানের ক্ষেত্রে তামাতি কফি অবশ্য প্রথম রাজনৈতিক ব্যক্তিত্ব নন। গত বছর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন নিউ ইয়র্কে জাতিসংঘের সভায় সন্তানকে কোলে নিয়েই বক্তব্য পেশ করে তাক লাগিয়ে দেন সকলকে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়