logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

ভারতের গণতন্ত্র কাঁদছে: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৯, ২১:১০ | আপডেট : ২২ আগস্ট ২০১৯, ২১:৫৮
ভারত গণতন্ত্র আন্তর্জাতিক মমতা
মমতা ব্যানার্জী
ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের গ্রেফতারের ধরন নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি বলেন, 'গণতন্ত্র কাঁদছে’। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এদিকে নরেন্দ্র মোদি সরকারের তীক্ষ্ণ সমালোচক চিদম্বরমকে চুপ করাতেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। আর বিজেপি নেতা দিলীপ ঘোষের দাবি, সিবিআই দেখিয়ে দিচ্ছে যে তারা মাটির নিচ থেকেও অপরাধীকে বের করে আনতে পারে।

আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরমকে গ্রেফতারের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলে বৃহস্পতিবার মমতা বলেন, পদ্ধতিতে ভুল রয়েছে। আইনের কথা বলছি না। কিন্তু চিদম্বরম একজন শীর্ষ রাজনীতিক, তিনি সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী। যেভাবে তার বিষয়টি হ্যান্ডেল করা হচ্ছে তা খুবই হতাশাজনক, দুঃখজনকও। গণতন্ত্র কাঁদছে।

চিদম্বরমের গ্রেফতার নিয়ে এ দিন তীব্র ক্ষোভ প্রকাশ করেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও। তিনি বলেন, চিদম্বরম মোদির রাজনৈতিক দেউলিয়াপনাকে স্পষ্ট করেছেন। কলাম লিখেছেন। সংসদে বলেছেন। তার তীক্ষ্ণ ও তীব্র বক্তব্য চুপ করাতেই তাকে গ্রেফতার করা হয়েছে। এটা রাজনৈতিক বদলা।

এদিকে চিদম্বরমের গ্রেফতারি নিয়ে সিবিআইয়ের কার্যকলাপকে সমর্থন জানিয়ে দিলীপ ঘোষ বলেন, সিবিআই মাটির নিচ থেকে অপরাধীকে বের করতে পারে। এ বার সেটা শুরু হয়েছে। দুর্ভাগ্যের বিষয় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে আদালতও জামিন দেয়নি। বোঝাই যাচ্ছে বিষয়টা কতটা গুরুতর।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়