• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সন্ত্রাসবাদে সমর্থন দেয়ায় তুরস্কের তিন মেয়র বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৯, ১৩:২০
তুরস্ক, তিন মেয়র বরখাস্ত, সন্ত্রাসবাদ
ছবি: সংগৃহীত

তুরস্কের সরকার সন্ত্রাসবাদকে সমর্থন দেয়ার অভিযোগে দেশটির তিনজন মেয়রকে সাময়িক বরখাস্ত করেছে। সোমবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, দিয়ারাবকির, মার্ডিন এবং পূর্ব ভ্যান প্রদেশের মেয়র আদনান সেলকুক মিজ্রাকলি, আহমেট তুর্ক ও বেদিয়া ওজগোকেস এরতানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সেখানে আরও বলা হয়, সন্ত্রাসী সংগঠনের সদস্য হওয়া ও গুজব ছড়ানোর কারণে ওই মেয়রদের বিরুদ্ধে ইতোমধ্যে মামলা করা হয়েছে। প্রসঙ্গত, বরখাস্ত হওয়া ওই তিন মেয়রই তুরস্কের বিরোধী দল পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (এইচডিপি)-র সদস্য।

এদিকে বরখাস্ত মেয়রদের পদে সাময়িকভাবে নতুন মেয়র নিয়োগ দেয়া হবে। মেয়রদের বরখাস্ত করার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরেক বিবৃতিতে বলা হয়, স্থানীয় সড়ক ও পার্কের নতুন নামকরণ ও সন্ত্রাসীদের স্বজনদের চাকরির প্রস্তাব দেয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

মন্ত্রণালয় আরও জানায়, বিচারিক ও প্রশাসনিক তদন্তের মাধ্যমে সন্ত্রাসী সংগঠনের সম্পৃক্ততায় পাওয়ায় তাদের বরখাস্ত করা হয়েছে।

অন্যদিকে সরকারের এমন সিদ্ধান্তের পর আদনান সেলকুক মিজ্রাকলি বলেন, এ সিদ্ধান্তের মাধ্যমে তুরস্কের সরকার জনগণের ইচ্ছাকে অগ্রাহ্য করেছে।

উল্লেখ্য, গত মার্চ মাসের নির্বাচনে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছিলেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টির ওই তিন নেতা। দেশটির ক্ষমতাসীন একে পার্টির অভিযোগ দেশটির পিকেকে সন্ত্রাসবাদী গোষ্ঠীর সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে পিপলস ডেমোক্র্যাটিক পার্টির।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
তুরস্কে অভিবাসী নৌকা ডুবি, ৭ শিশুসহ নিহত ২২
রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে বাংলাদেশকে সমর্থন দিয়ে যাবে তুরস্ক
অপতথ্য প্রতিরোধে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-তুরস্ক
X
Fresh