• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রেসিডেন্ট রুহানির কাছে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ আগস্ট ২০১৯, ২২:২৭
প্রেসিডেন্ট ড. হাসান রুহানি
রাষ্ট্রদূত এএফএম গওসোল আযম ও প্রেসিডেন্ট ড. হাসান রুহানি

ইরানে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত এএফএম গওসোল আযম সরকার আজ রোববার সেদেশের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

ড. রুহানি অত্যন্ত আন্তরিকতা ও সৌহার্দ্যের সঙ্গে পরিচয়পত্র গ্রহণ করে বলেন, বাংলাদেশের সঙ্গে ইরানের সুসম্পর্ক রয়েছে এবং এই সম্পর্ক আরও জোরদারে তার দেশ প্রস্তত রয়েছে।

এ সময় বাংলাদেশ সরকার রোহিঙ্গা মুসলমানদেরকে আশ্রয় দেওয়ায় ধন্যবাদ জানান।

রুহানি বলেন, রোহিঙ্গা মুসলমানদেরকে অন্যায়ভাবে মিয়ানমার থেকে বের করা হয়েছে। ইরান রোহিঙ্গা মুসলমানদের প্রতি সহযোগিতা অব্যাহত রাখবে।

বাংলাদেশের রাষ্ট্রদূত এএফএম গওসোল আযম সরকার রাষ্ট্রপতি আব্দুল হামিদের সালাম ও শুভেচ্ছা পৌঁছে দিয়ে বলেন, দুই দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধনের ভিত্তিতে সম্পর্ক আরও সুদৃঢ় করার সুযোগ রয়েছে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতির চিত্র তুলে ধরে আরও বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগের চমৎকার পরিবেশ বিরাজ করছে।

বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি, কানেকটিভিটি, পর্যটন, নীল অর্থনীতি ‌এবং জ্বালানিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যবসা-বাণিজ্য ও সহযোগিতার অনেক সুযোগ রয়েছে।

রোহিঙ্গা শরণার্থীদের প্রতি ইরানের অব্যাহত সহযোগিতা ও সমর্থনের জন্য ড. রুহানিকে ধন্যবাদ জানান বাংলাদেশের রাষ্ট্রদূত গওসোল আযম সরকার।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh