• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাশ্মীর থেকে নজর সরাতে পরমাণু যুদ্ধে নামতে পারে ভারত: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৯, ১৭:০৯
ভারত, পাকিস্তান, কাশ্মীর, পরমাণু যুদ্ধ
ছবি: সংগৃহীত

কাশ্মীর ইস্যুতে ভারতের পরমাণু হামলা মোকাবিলায় পুরোপুরি প্রস্তুতির ইঙ্গিত আগেই দিয়েছিল পাকিস্তান। এবার দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইটে ভারতের সঙ্গে সম্ভাব্য পরমাণু যুদ্ধ নিয়ে বিশ্বকে সতর্ক হতে বললেন। তার ভাষায়, কাশ্মীর থেকে পুরো বিশ্বের নজর সরাতেই ভারত ওই পরমাণু যুদ্ধ লাগিয়ে দিতে পারে।

একের পর এক টুইটে ইমরান লিখেছেন, ভারতের পরমাণু অস্ত্রভান্ডার থেকে অন্য দেশগুলো কতটা নিরাপদ, এবার গুরুত্ব দিয়ে তা ভাবা উচিত পুরো বিশ্বের। কারণ এটা এমন একটা বিষয়, যার প্রভাব শুধুই এই অঞ্চলেই নয়, পড়বে পুরো বিশ্বে।

শনিবারই ইসলামাবাদ জানায়, ভারতের দিক থেকে যেকোনো পরমাণু হামলা মোকাবিলায় ‘পুরোপুরি প্রস্তুত’ রয়েছে পাকিস্তান।

---------------------------------------------------------------
আরো পড়ুন: আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন হলে যুদ্ধ চলবে: তালেবান
---------------------------------------------------------------

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরের পরিস্থিতি নিয়ে গতকাল ইমরান সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী, অফিসার ও উচ্চপদস্থ সেনাকর্তাদের একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। এরপরই যৌথ সাংবাদিক সম্মেলন করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ও সেনবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর। মেজর জেনারেল গফুর বলেন, এই ব্যাপারে আমাদের সন্দেহটা সাম্প্রতিক সপ্তাহগুলোতে খুবই জোরালো হয়েছে যে, কাশ্মীর থেকে পুরো বিশ্বের নজর ঘোরাতে বড়সড় পরমাণু হামলা চালাতে পারে ভারত। তবে তার জন্য আমরা পুরোপুরি তৈরি রয়েছি।

মেজর জেনারেল গফুর এও জানান, ভারত জোর করেই যুদ্ধ লাগিয়ে দিতে পারে। সেই আশঙ্কার কথা মাথায় রেখেই কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় প্রচুর সেনা মোতায়েন করেছে পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কুরেশি বলেন, কাশ্মীর পরিস্থিতির ওপর কড়া নজর রাখতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিশেষ কাশ্মীর সেল খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, কাশ্মীর পরিস্থিতি সম্পর্কে পুরো বিশ্বকে ওয়াকিবহাল করতে যেসব দেশে পাকিস্তানের দূতাবাস রয়েছে, তার প্রত্যেকটিতেই বেশকয়েক বিশেষ দূত নিয়োগ দেয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh