logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

ইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, নিহত ৭, নিখোঁজ ৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ আগস্ট ২০১৯, ০৫:২৩ | আপডেট : ১৮ আগস্ট ২০১৯, ১১:২৪
ইন্দোনেশিয়া, ফেরিতে আগুন
ফাইল ফটো (সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম আল অ্যারাবিয়া থেকে নেয়া)
ইন্দোনেশিয়ার সেন্ট্রাল সুলাওয়েসির এক দ্বীপে যাত্রীবাহী ফেরিতে আগুন ধরে যাওয়ার পর দুই শিশুসহ সাতজন নিহত এবং চারজন নিখোঁজ হয়েছেন।

শনিবার ভোররাতে এই দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় পুলিশের মুখপাত্র হ্যারি গোল্ডেনহার্ডের এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম আল অ্যারাবিয়া।

তিনি এই বিবৃতিতে জানান, হঠাৎ ফেরির ইঞ্জিনে আগুন ধরে যায় এবং দ্রুতই তা অন্যান্য অংশেও ছড়িয়ে পড়ে। ডিজেল ট্যাংক বিস্ফোরণের ফলে এই আগুনের সূত্রপাত হয় বলে মনে করছে পুলিশ।

গণমাধ্যমটি জানায়, ফেরিটিতে কত জন ছিলেন তা স্পষ্ট নয়। যাত্রীদের তালিকা বলছে, ফেরিটিতে ৫০ জন ছিলেন কিন্তু নিহত সাত জনের পাশাপাশি ৬১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এরপরও চার যাত্রী নিখোঁজ আছে জানান পর আবার অনুসন্ধান শুরু করা হয় বলে উল্লেখ করা হয়েছে গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : জাকির নায়েকের প্রকাশ্য বক্তৃতা নিষিদ্ধ মালয়েশিয়ার কেদাহ রাজ্যে
---------------------------------------------------------------------

ইন্দোনেশিয়ায় সামুদ্রিক দুর্ঘটনা সাধারণ বিষয়। ১৭ হাজারের বেশি দ্বীপের দেশটিতে নিম্নমানের নিরাপত্তা সত্ত্বেও অনেকেই যাতায়াতের জন্য ফেরি ব্যবহার করে থাকে।

অনেক ফেরিতে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী তোলা হয়। গত বছর সুমাত্রা দ্বীপে এক যাত্রীবাহী ফেরিডুবির ঘটনায় ১৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়।

এর আগে ২০০৯ সালে সুলাওয়েসি ও বোর্নিও দ্বীপের মাঝামাঝি এক ফেরিডুবির ঘটনায় তিন শতাধিক মানুষের মৃত্যু হয়।

কে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০০০৪৯ ১৭০৩২৫ ৩৮৭১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়