logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

১৫ আগস্টের পর বিধিনিষেধ শিথিল হবে: জম্মু ও কাশ্মীরের গভর্নর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ আগস্ট ২০১৯, ০৮:৫৬ | আপডেট : ১৪ আগস্ট ২০১৯, ১৬:১৮
জম্মু ও কাশ্মীর, ভারত
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমস

জম্মু ও কাশ্মীরের গভর্নর সত্যপাল মালিক জানিয়েছেন, ১৫ আগস্টের পর মানুষের চলাচলের ওপর আরোপ করা বিধিনিষেধগুলো শিথিল করা হবে।

তিনি ভারতীয় গণমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়াকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে এ কথা জানান। প্রশ্নটি ছিল, ঈদের পর এখন বিধিনিষেধ শিথিল করার পরিকল্পনা আছে কি?

মালিক জানান, ফোন ও নেট নিয়েই যত দুশ্চিন্তা। কারণ এগুলো তরুণ ও তরুণীদেরকে বিপথগামী করার এবং রাস্তায় নামানোর ক্ষেত্রে হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শত্রুদেরকে এই উপকরণগুলো কাজে লাগানোর সুযোগ দিতে চাই না।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্পের বিরুদ্ধে মামলা যুক্তরাষ্ট্রের ২৯ অঙ্গরাজ্য ও শহরের
---------------------------------------------------------------------

জম্মু ও কাশ্মীরের গভর্নর বলেন, এক সপ্তাহ বা ১০ দিনের মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবে এবং আমরা ধীরে ধীরে যোগাযোগ মাধ্যমগুলো খুলে দেবো।

মঙ্গলবারের এই সাক্ষাৎকারে তিনি কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর সমালোচনা করেন। তার দাবি, রাহুল জম্মু ও কাশ্মীর সম্পর্কে ভুল তথ্য জানেন।

মালিক বলেন, আমি শুধু তাকে এখানে এসে এখানকার পরিস্থিতি দেখার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তিনি তার সফরের জন্য একাধিক শর্ত দিলেন। তিনি একটি প্রতিনিধি দল নিয়ে আসতে এবং আটক রাজনীতিকদের সঙ্গে দেখা করতে চান। এসব কি সম্ভব?

তিনি বলেন, আমি তার শর্তগুলো মেনে নিয়ে কখনই এখানে আমন্ত্রণ জানাইনি। তাই আমন্ত্রণ প্রত্যাহার করে নিচ্ছি। গত সপ্তাহে ২০টি ভারতীয় টিভি নিউজ চ্যানেল এখানে ছিল। তিনি এখানকার পরিস্থিতি জানার জন্য তাদের সঙ্গে কথা বলতে পারেন।

কে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়