logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

অস্ট্রেলিয়ায় ‘আল্লাহু আকবর’ বলে দুই নারীকে ছুরিকাঘাত, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৯, ১৩:৫৪ | আপডেট : ১৩ আগস্ট ২০১৯, ১৬:৪৩
অস্ট্রেলিয়া, ছুরিকাঘাত
সিডনির কিং ও ইয়র্ক স্ট্রিটের হোটেল সিবিডি-তে ছুরিকাঘাতের শিকার এক নারীকে অ্যাম্বুলেনসে নেয়া হচ্ছে। ছবি: অস্ট্রেলিয়ার গণমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড
অস্ট্রেলিয়ার সিডনির রাস্তায় ‘আল্লাহু আকবর’ বলে দুজনকে ছুরিকাঘাত করেছেন এক তরুণ। এতে এক নারী নিহত এবং আরেক নারী গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এই দুই ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড।

পুলিশ এক বিবৃতিতে জানায়, এদিন দুপুর দুইটার দিকে সিডনির ইয়র্ক স্ট্রিটে একজন ছুরি হাতে হাঁটাহাঁটি করছে বলে জানতে পারে জরুরি সেবাদানকারী সংস্থা।

বিবৃতিটিতে বলা হয়, পুলিশ যখন ঘটনাস্থলের দিকে রওনা হয়, তখন খবর পাওয়া যায় এই ব্যক্তি কিং ও ইয়র্ক স্ট্রিটের কাছে একজনকে ছুরিকাঘাত করেছে।

এতে বলা হয়, হোটেল সিবিডি-তে ছুরিকাঘাতের শিকার এক নারী আছে বলে জানতে পারে পুলিশ এবং এনএসডব্লিউ (নিউ সাউথ ওয়েলস) অ্যাম্বুলেনস প্যারামেডিকস। পরে তাকে হাসপাতালে নেয়া হয়।

ছুরিকাঘাতকারী তরুণকে ধরার চেষ্টা করছে ঘটনাস্থলে উপস্থিত জনতা। ছবি: অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (এবিসি)

এরপর বিকেল তিনটা ১৫ মিনিটের দিকে 118 ক্লারেন্স স্ট্রিটের একটি ইউনিটের ভেতর থেকে আরেক নারীর মরদেহ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশের একজন মুখপাত্র।

ছুরিকাঘাতের কারণে এই নারীর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে গণমাধ্যমটি।

ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় ছুরিকাঘাতকারীকে আটকের পর প্রথমে ডে স্ট্রিট পুলিশ স্টেশন এবং পরে রয়্যাল প্রিন্স অ্যালফ্রেড হসপিটালে নেয়।

ছুরিকাঘাতকারী মার্ট নেই। ছবি: এবিসি

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন টুইটারে লেখেন, সিডনিতে হওয়া আজ বিকেলের সহিংস হামলাটি উদ্বেগজনক। ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় হামলাকারী এখন পুলিশের হেফাজতে আছেন।

গণমাধ্যমটি জানায়, এই ছুরিকাঘাতকারীর নাম মার্ট নেই। তিনি ব্যাকটাউনের মারায়োংয়ের বাসিন্দা বলে জানা গেছে।

সন্ধ্যায় এএসডব্লিউ পুলিশ কমিশনার মিক ফুলার জানান, এ পর্যন্ত পাওয়া তথ্য মতে এই ২১ বছরের মার্ট নেই সন্ত্রাসবাদী আদর্শের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কিন্তু কোনও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততা ছিল না।

কে/ এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়