logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

কাশ্মীরে আবারও কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ আগস্ট ২০১৯, ১৫:০৩
কাশ্মীর ১৪৪ ধারা কারফিউ
কাশ্মীরে আবারও কারফিউ
রোববার আবারও কারফিউ জারি করা হলো কাশ্মীরের শ্রীনগরে। জম্মু-কাশ্মীরে শান্তি বজায় আছে- রাজ্য পুলিশ এবং সরকারের এই দাবির কয়েক ঘণ্টা যেতে না যেতেই আবারও কারফিউ জারি করা হয়েছে।

bestelectronics
স্থানীয় সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, গাড়িতে করে লাউডস্পিকার নিয়ে স্থানীয়দের বাড়ি ফিরে যেতে অনুরোধ করছে পুলিশ। সঙ্গে দোকানপাটগুলোও বন্ধ করে দিতে বলছে তারা।

শনিবার জম্মু-কাশ্মীর রাজ্য পুলিশের পক্ষ থেকে টুইটারে বলা হয়েছিল, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। রাজ্যের কোনও অংশে অশান্তির কোনও খবর নেই। সঙ্গে মানুষকে গুজবে কান না দেওয়ার অনুরোধও করা হয়েছে।

সোমবার ঈদ। তার আগে রোববার সকাল থেকে জম্মু-কাশ্মীরের বিভিন্ন স্থানে ঈদের প্রস্তুতিতে ব্যস্ত সাধারণ মানুষ। এদিনও কাশ্মীরে বন্ধ রয়েছে ইন্টারনেট সেবা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করে ভারতের সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু-কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় ।

এদিকে কাশ্মীর ইস্যুতে বর্তমানে ভারত-পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে একে একে ভারতের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করছে পাকিস্তান।

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়