• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর সংকট সমাধানে ইরানের সহযোগিতা চাইলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৯, ১১:০৯
কাশ্মীর ইস্যু পাকিস্তান ইরান
কাশ্মীর সংকট সমাধানে ইরানের সহযোগিতা চাইলো পাকিস্তান

কাশ্মীর সংকটের শান্তিপূর্ণ সমাধানে সহযোগিতা করার জন্য ইরানসহ আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান। নয়াদিল্লি কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর ওই অঞ্চল নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে এ আহ্বান জানালো ইসলামাবাদ।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার পাকিস্তানের পার্লামেন্ট স্পিকার আসাদ কায়সার ইরানের পার্লামেন্ট স্পিকার আলী লারিজানির সঙ্গে এক ফোনালাপে তেহরানের প্রতি ওই আহ্বান জানান। এ সময় দুই স্পিকার কাশ্মীরের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন।

টেলিফোনালাপে কাশ্মীরের চলমান উত্তেজনা প্রশমনে ইরান তার আঞ্চলিক ও আন্তর্জাতিক সক্ষমতাকে কাজে লাগাবে বলে আসাদ কায়সার আশা প্রকাশ করেন। তিনি ইরানকে বন্ধু ও ভ্রাতৃপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে বলেন, পাকিস্তানের কঠিন সময়গুলোতে পরামর্শ করার জন্য ইসলামাবাদ অতি গুরুত্ব দিয়ে তেহরানের সঙ্গে যোগাযোগ করে।

এ সময় ইরানের পার্লামেন্ট স্পিকার আলী লারিজানি কূটনৈতিক উপায়ে কাশ্মীর সংকট সমাধানের আহ্বান জানান। ইরান কাশ্মীর পরিস্থিতির দিকে গভীর নজর রাখছে জানিয়ে লারিজানি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব অনুযায়ী কাশ্মীর সংকট সমাধানের পক্ষে তেহরান সব সময় জোরালো আহ্বান জানিয়ে এসেছে।

ইরান ও পাকিস্তানের পার্লামেন্ট স্পিকারদের পাশাপাশি দুদেশের সেনাপ্রধানও শনিবার কাশ্মীর ইস্যু নিয়ে টেলিফোনে আলোচনা ও মতবিনিময় করেন।

আরও পড়ুন

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
X
Fresh