• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১১৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৯, ০৫:০৪
মালয়েশিয়া, ডেঙ্গু
ছবি: সিঙ্গাপুরের গণমাধ্যম সি

মালয়েশিয়ায় এ বছরের জানুয়ারি থেকে ৩ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১১৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে প্রায় ৮০ হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

শনিবার দেশটির গণমাধ্যম দ্য স্টার অনলাইন এসব তথ্য জানায়। গত বছরের জানুয়ারি থেকে ৩ আগস্ট পর্যন্ত দেশটিতে ৪২ হাজার ৪৯৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হন এবং ডেঙ্গুর কারণে ৭০ জনের মৃত্যু হয়।

গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটি আরও বলা হয়, এর আগে ২০১৫ সালে দেশটিতে এক লাখ ২০ হাজার ৮৩৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হন এবং ডেঙ্গুর কারণে ৩৩৬ জনের মৃত্যু হয়।

দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী লি বুন চে আশঙ্কা করছেন, বছর শেষে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দেড় লাখ হয়ে যাবে। প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়া হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : কিম ক্ষমা প্রার্থনা করে দেখা করতে চেয়েছেন: ট্রাম্প
---------------------------------------------------------------------

তিনি বলেন, ডেঙ্গু যেন দেশব্যাপী ছড়িয়ে না পড়ে সেজন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব পদ্ধতির মধ্যে আছে মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করা ও ধোঁয়া ছিটানো।

তিনি আরও বলেন, ফিলিপিন্সে ডেঙ্গুতে আক্রান্তদের চিকিৎসার জন্য ডেঙ্গু ভাইরাসের ভ্যাকসিন ব্যবহার করা হয়েছিল কিন্তু এরপরও মৃতের সংখ্যা বাড়ায় তা প্রত্যাহার করা হয়েছে।

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় অব্যাহতভাবে ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং প্রতি সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্তদের অবস্থা সম্পর্কে অবগত হচ্ছে। এক্ষেত্রে কাজ করছে প্রতিটি জেলার স্বাস্থ্য দপ্তর।

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
X
Fresh