• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৯, ০০:২৬
কংগ্রেস, সোনিয়া গান্ধী
ছবি: ভারতের গণমাধ্যম আনন্দবাজার

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে সোনিয়া গান্ধীকে নির্বাচিত করা হয়েছে। খবর ভারতের গণমাধ্যম আনন্দবাজার ও এনডিটিভির।

শনিবার সকাল ১১টা থেকে শুরু হয় কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। রাহুল গান্ধীকে আরও একবার দলের হাল ধরার জন্য আবেদন করেন নেতারা। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন তিনি।

তাই সোনিয়ার দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা। জানা গেছে, রাহুলের যোগ্য উত্তরসূরি না পাওয়া পর্যন্ত তিনিই কংগ্রেসকে এগিয়ে নিয়ে যাবেন।

এদিন দলের সভাপতি নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ করতে দুপুরে বৈঠক ছেড়ে বেরিয়ে যান সোনিয়া। তিনি সাংবাদিকদেরকে বলেন, রাহুল ও আমি পরপর দুবার কংগ্রেসের সভাপতি ছিলাম।

তাই আমাদের এই বৈঠকের অংশ হওয়া উচিত নয় কিন্তু আমাকে ভুল করে জোনাল কমিটিতে রাখা হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি। তবে সন্ধ্যায় আবার তিনি বৈঠকে যোগ দেন।

রাহুল গান্ধী চলতি বছর লোকসভা নির্বাচনে ভরাডুবির পর ব্যর্থতার দায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাঁড়ান। গান্ধী পরিবারের বাইরের কাউকে এই দায়িত্ব দেয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি।

এরপর থেকেই সভাপতির খোঁজ চলছিল। তবে যত দিন পর্যন্ত উপযুক্ত কাউকে না পাওয়া যায়, তত দিন অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে কাউকে আনার পরামর্শ দেন অনেক জ্যেষ্ঠ নেতা।

আরও পড়ুন

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh