• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তাঞ্জানিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত ৫৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ আগস্ট ২০১৯, ১৬:২৭
তাঞ্জানিয়া, জ্বালানি ট্যাংকার বিস্ফোরণ
ছবি: সংগৃহীত

পূর্ব আফ্রিকার দেশ তাঞ্জানিয়ায় একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৫৭ জন নিহত হয়েছে। দেশটির পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আরও অন্তত ৬৫ জন আহত হয়েছে।

অনলাইনে পোস্ট করা ছবিতে দেখা গেছে, বিস্ফোরণের পর বিস্তীর্ণ এলাকাজুড়ে ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং পুড়ে যাওয়া দেহ মাটিতে পড়ে আছে।

পুলিশ জানিয়েছে, একটি গুরুত্বপূর্ণ রাস্তায় ওই জ্বালানি ট্যাংকারটি উল্টে যাওয়ার পর স্থানীয়রা সেটি থেকে তেল নেয়ার চেষ্টা করছিল; এমন সময় ওই বিস্ফোরণ ঘটে।

খবরে বলা হয়েছে, বন্দরনগরী দার এস সালামের প্রায় ২০০ কিলোমিটার পশ্চিমে মোরোগোরো অঞ্চলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। তাঞ্জানিয়ার বাণিজ্যিক রাজধানী মোরোগোরো দিয়েই বন্দরনগরী থেকে কার্গো ও জ্বালানি পরিবহনের বড় বড় চালান অতিক্রম করে।

এদিকে ওই বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ড্যানিয়েল এনগোগো নামের একজন প্রত্যক্ষদর্শীর বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, পরিস্থিতি খুবই খারাপ। অনেক মানুষ মারা গেছে; এমনকি যারা জ্বালানি চুরি করছিল না তাদেরও মৃত্যু হয়েছে কারণ এটা খুব ব্যস্ত জায়গা।

আফ্রিকার দেশগুলোতে প্রায়ই এ ধরনের ঘটনা ঘটে। অনেক সময় এসব দেশের মানুষজন ট্যাংকার এবং পাইপলাইন থেকে জ্বালানি চুরির চেষ্টাকালে এ ধরনের বিস্ফোরণের ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়। গত মাসেই নাইজেরিয়ায় এ ধরনের একটি ঘটনায় কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh